ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

নরসিংদীর তিনটি থানাকে রেড জোন ঘোষণা

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৪ ১৫ জুন ২০২০

করোনা শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় করোনা প্রতিরোধে নরসিংদী সদর, মাধবদী ও পলাশ থানাকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। রোববার (১৪ জুন) গঠিত কেন্দ্রিয় টেকনিক্যাল কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। তবে সংক্রমণ প্রতিরোধে শুধুমাত্র নরসিংদী সদর উপজেলার মাধবদী পৌর অঞ্চলের কিছু অংশ লকডাউন চলছে। 

মাধবদী পৌরসভার ৪-৫ নং ওয়ার্ডের উত্তর ও দক্ষিণ বিরামপুরে কার্যকর করা হচ্ছে লকডাউন। তবে সেখানেও মানুষের মাঝে দেখা গেছে অসচেতনতা। অনেকেই নানা অজুতাতে পুলিশি বাধা উপেক্ষা করে অবাধে প্রবেশ এবং বাহির হচ্ছেন লকডাউন এলাকা থেকে। 

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, পৌরসভার দুটি ওয়ার্ডে লকডাউন এলাকায় কার্যাদেশ বাস্তবায়ন করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্টের পাশাপাশি স্থানীয় পৌরসভা নানা কার্যক্রম পরিচালিত করছে। নতুন কোন এলাকায় লকডাউনের ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। তবে পলাশ উপজেলার চরসিন্দুর ইউনিয়নকে গ্রিন জোনে বহাল রাখতে কাজ চলছে।

অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করে এ অঞ্চল (রেড জোন) হিসেবে ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবদ থাকবে বলে জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যের প্রেক্ষিতে, গত ২৪ ঘণ্টায় নতুন ৪৮ জনসহ নরসিংদীতে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৯ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১৬ জনের।

এআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি