ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০, || মাঘ ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

নলছিটিতে খানকা নিয়ে বিরোধ, যুবককে গলাকেটে হত্যা

নলছিটি (ঝালকাঠি) সংবাদদাতা

প্রকাশিত : ১৭:০৭ ৫ ডিসেম্বর ২০১৯

খানকার বিরোধ নিয়ে যুবককে গলাকেটে হত্যা

খানকার বিরোধ নিয়ে যুবককে গলাকেটে হত্যা

ঝালকাঠির নলছিটি উপজেলায় সজল দেওয়ান (২৮) নামের এক যুবককে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত যুবক পৌর এলাকার মালিপুর গ্রামের আল কাদেরিয়া দরবার শরীফের প্রয়াত পীর আমীর দেওয়ানের ছেলে। বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) সকালে মালিপুর গ্রামের নিজ ঘর থেকে তার এ গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্বজনরা জানায়, একই বাড়িতে আলাদা একটি খানকায় একা বসবাস করতেন ওই যুবক। সকালে নিহতের বোন সখি বেগম ওই ঘরের সামনে গেলে রক্তাক্ত অবস্থায় ভাইয়ের লাশ দেখে পুলিশে খবর দেয়। পুলিশ জানায়, গত রাতে যুবককে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে।

এদিকে স্থানীয়রা জানায়, মালিপুর গ্রামে আল কাদেরীয়া দরবার শরীফ নামে একটি ধর্মীয় খানকা রয়েছে। নিহতের দাদা কালু শাহ ছিলেন ওই দরবার শরীফের প্রতিষ্ঠাতা। পরবর্তীতে পৈত্রিকসূত্রে নিহতের বাবা আমির দেওয়ান ওই দরবার শরীফের পীরের দায়িত্ব পান। তার মৃত্যুর পর চাচা আনোয়ার দেওয়ানের সাথে দরবারের পীর পদ নিয়ে বিরোধ সৃষ্টি হয়। সম্প্রতি দরবার শরীফ পরিচালনা ও অর্থিক ভাগ বাটোয়ারা নিয়ে চাচার সাথে নিহত সজলের প্রকাশ্যে বিরোধ চলছিল। এতে এর আগে কয়েকবার উভয় পক্ষের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনাও ঘটে। 

এ ব্যাপারে নলছিটি থানার অফিসার ইনচার্জ মো. শাখাওয়াত হোসেন জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তবে ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

এনএস/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি