ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

নারী শিক্ষার অগ্রগতিতে সরকার সফল: শিক্ষা উপমন্ত্রী

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:০০ ১৯ জানুয়ারি ২০২০

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষায় ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এবছর বাকৃবিতে ৫০ ভাগের এর বেশি ছাত্রী ভর্তি হয়েছে। এই ঘটনাই প্রমাণ করে নারী শিক্ষার অগ্রগতিতে সরকার সফল। সোমবার সকাল ১০ টার দিকে বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের (বাকৃবি) শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে স্নাতক প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

উপমন্ত্রী বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা জনগণের টাকায় শিক্ষা অর্জন করে। এ শিক্ষা দেশের কল্যাণে কাজে লাগানোই বর্তমান সরকারের লক্ষ্য। কৃষি, কৃষি অর্থনীতি, কৃষি প্রযুক্তি নিয়ে যত গবেষণা হয়েছে তা দেশের দারিদ্রতা নিরসনে কাজে লাগাতে হবে। শিক্ষার্থীদের গবেষণালব্ধ জ্ঞানার্জনের মাধ্যমে দেশের সমৃদ্ধিতে কাজ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো জসিমউদ্দিন খান এবং রাজনৈতিক বিশ্লেষক ও মিডিয়া ব্যক্তিত্ব সুভাষ সিংহ রায়।

আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি