ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০, || কার্তিক ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

নিউইয়র্কে ৩ বাংলাদেশিসহ ২৬৯ জন করোনায় আক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭ ১৬ মার্চ ২০২০

নিউইয়র্ক সিটিতে তিন বাংলাদেশিসহ ২৬৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে এক নারীসহ মারা গেছেন দু'জন। সেই নারীর বয়স ৮২ বছর এবং পুরুষের ৬৫ বছর। এ নিয়ে যুক্তরাষ্ট্রে ৫৬ জনের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। আর এখন পর্যন্ত দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৭৯৪ জন মানুষ।

জানা গেছে, এক সপ্তাহ আগে থেকে ব্রুকলীনের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এক বাংলাদেশি নারীসহ দু’জন। আরেকজন রয়েছেন ম্যানহাটানের হাসপাতালে, তিনি গ্রীনক্যাব চালাতেন। 

সম্প্রতি সৌদি আরব থেকে ওমরা পালন শেষে নিউইয়র্কে ফিরেই অসুস্থ হয়ে পড়েছিলেন মধ্যবয়সী এক বাংলাদেশি। হাসপাতালে নেয়ার পর তাকে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। আক্রান্ত নারী তার স্বামীর সঙ্গে ম্যানহাটানে একটি ফুটকার্টে সহযোগিতা করতেন।

এদিকে, করোনা ভাইরাসের প্রকোপ ক্রমশ ছড়িয়ে পড়ায় নিউইয়র্ক সিটির বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোও জনমানবশূন্য হয়ে পড়েছে। গত শুক্রবার জুমার নামাজ অত্যন্ত সংক্ষেপে এবং তুলনামূলকভাবে কম মুসল্লির অংশগ্রহণে সম্পন্ন হয়।

নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা জানান, তিনি সামগ্রিক পরিস্থিতির ব্যাপারে প্রবাসীদের সঙ্গে যতটা সম্ভব যোগাযোগ রক্ষা করছেন। কনস্যুলার সার্ভিসের জন্য অফিসে না এসে অনলাইন অথবা টেলিফোনে সকলকে যোগাযোগের পরামর্শ দিয়েছেন। বিশেষ জরুরি কাজ সম্পাদনের জন্যে অবশ্য কন্স্যুলেট অফিস খোলা রাখা হচ্ছে।

এছাড়া নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলির স্পিকার কার্ল ই হিস্টি রবিবার সকালে জানান, ব্রুকলীন থেকে নির্বাচিত দুই ডেমক্র্যাট-অ্যাসেম্বলির হেলেন উইনস্টাইন (৬৭) এবং চার্লস ব্যারন (৬৯) করোনায় আক্রান্ত হয়েছেন। নিউইয়র্কে শনিবার রাতে ৬১৩ জন আক্রান্ত হবার খবর দিয়েছে স্টেট গভর্নরের অফিস।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি