ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

নির্বাচন পেছানোর দাবিতে শাহবাগে বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৩ ১৫ জানুয়ারি ২০২০

শহবাগ মোড়ে বিক্ষোভের কারণে যান চলাচল বন্ধ হয়ে যায়- সংগৃহীত

শহবাগ মোড়ে বিক্ষোভের কারণে যান চলাচল বন্ধ হয়ে যায়- সংগৃহীত

ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন (ডিএসসিসি ও ডিএনসিসি) নির্বাচনে ভোট গ্রহণের তারিখ পেছানোর জন্য রাজধানীর শাহবাগে বিক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে পদযাত্রা করতে চাইলে পুলিশের বাধার মুখে শাহবাগে অবস্থান নেয় বিক্ষোভকারীরা।

বুধবার টানা দ্বিতীয় দিনের মতো শাহবাগ মোড় অবরোধ করে এক ঘণ্টা বিক্ষোভ দেখিয়েছেন তারা।

আগামীকাল বৃহস্পতিবার শিক্ষক-শিক্ষার্থী-কমকর্তা-কর্মচারী সবাইকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণাও করেন বিক্ষোভকারীরা। একই সঙ্গে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে অবস্থান কর্মসূচির আহবানও করা হয় বিক্ষোভ থেকে। 

আগামী ৩০ জানুয়ারি ভোট গ্রহণের দিন সরস্বতী পূজার দিন হওয়ায় ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদসহ (ডাকুস) বিভিন্ন সংগঠন। গতকাল মঙ্গলবার ভোটের তারিখ পেছানোর জন্য এক আইনজীবীর আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। এর পরপরই বিকাল থেকে প্রায় দুই ঘণ্টা শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

সেখান থেকেই বুধবার নির্বাচন কমিশন ঘেরাওয়ের কর্মসূচি দেওয়া হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বুধবার বেলা সাড়ে ১২টায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয়। বিভিন্ন হল থেকে পাঁচ শতাধিক শিক্ষার্থী যোগ দেয় এই কর্মসূচিতে। ঘণ্টাখানেক তারা সেখানে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেন।

এমএস/এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি