ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

নিয়ম মেনে নাটকের শুটিং করা যাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৪ ২৯ মে ২০২০ | আপডেট: ২২:৪৮ ২৯ মে ২০২০

করোনাভাইরাসের থাবায় বন্ধ হয়ে গিয়েছিল নাটকের শুটিং। সরকারের সীমিত পরিসরে লকডাউন খুলে দেওয়ায় টেলিভিশন সংশ্লিষ্ট আন্তঃসংগঠন আবারো টিভি নাটকের শুটিংয়ের ফেরার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। সরকারি ছুটির সঙ্গে সামঞ্জস্য রেখেই শুরু হচ্ছে নাটকের শুটিং।  

বৃহস্পতিবার (২৮ মে) এ সংক্রান্ত টিভি নাটকের ১৯ সংগঠনের সমন্বয়ে গঠিত আন্তঃসংগঠনের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, যথাযথ স্বাস্থ্য বিধি মেনে আগামী ১ জুন থেকে শুটিং করা যাবে। 

সভায় নেওয়া সিদ্ধান্তসমূহ-

১.  বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরা মনে করছেন সামনের দিনগুলোতে আরো ভয়াবহ অবস্থা হবে । তাই শুটিং করার বিষয়ে নিরুৎসাহিত করছে আন্তঃসংগঠন। কিন্তু সাময়িকভাবে জীবন-জীবিকা চলমান রাখার স্বার্থে যাদের কাজ করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে, তারা আন্তঃসংগঠনের দেওয়া স্বাস্থ্য বিধি মেনে, যদি শুটিং কার্যক্রমে নিজ দায়িত্বে অংশ নিতে চান তাহলে তিনি তা করতে পারবেন।

২. স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে এবং সংশ্লিষ্ট ইউনিট শুটিং শুরু করার আগেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে শুটিং কার্যক্রম শুরু করবেন। এ ক্ষেত্রে কোনো সমস্যা সৃষ্টি হলে সংশ্লিষ্ট শুটিং ইউনিটকে তার সম্পূর্ণ দায় বহন করতে হবে।

৩. প্রতিটি শুটিং ইউনিটের সকল শিল্পী-কলাকুশলী প্রাথমিকভাবে স্বাস্থ্য বিধি মেনে চলছেন কিনা তা খতিয়ে দেখবেন। যদি কোন রকম সমস্যা দেখা দেয় প্রযোজনা সংশ্লিষ্ট ব্যক্তির সহায়তা নিয়ে তারা তা নিজ উদ্যোগে সমাধান করবেন।

৪. এই ঘোষণা সরকারের ছুটি ও লকডাউন বিষয়ক ঘোষণার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ঘোষণা। পরিস্থিতি বিবেচনা করে যেকোনো সময় শুটিং কার্যক্রম স্থগিত অথবা সম্পূর্ণভাবে বাতিল হতে পারে। টেলিভিশন নাটকের সব ধরনের শুটিং গত ২২ মার্চ থেকে বন্ধ ছিলো। কয়েকবার শুটিং বন্ধের সময় বৃদ্ধি করা হয় তা সরকারি ছুটির সঙ্গে সামঞ্জস্য রেখেই করা হয়েছে। শর্ত  সাপেক্ষে গত ১৫ মে নাটকের শুটিং করার অনুমতি দিয়েছিল টেলিভিশন সংশ্লিষ্ট আন্তঃসংগঠন। কিন্তু অনুমতি দেওয়ার একদিন না পেরুতেই শুটিং বন্ধের আবারও নির্দেশ দেওয়া হয়েছিলো। উপরক্ত শর্ত মেনে এখন থেকে আবারও শুটিং করা যাবে।

এসি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি