ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

নেইমার জাদুতে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬ ২ জুলাই ২০১৮

ক্যাপশনঃ জয়ের পর নেইমারের উল্লাস।

ক্যাপশনঃ জয়ের পর নেইমারের উল্লাস।

কথায় বলে ‘ওস্তাদের মার শেষ রাতে’। নিজে গোল করেছেন, করিয়েছেন। সত্যিকার অর্থে ‘ওস্তাদ’ হয়ে ঠিকই দলের প্রয়োজনে বরাবরের মতো জ্বলে উঠলেন নেইমার। চলতি রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে নিজেদের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো নেইমার।

মেসি-রোনালদোর নামের সাথে বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে যার নাম বলা হয় তিনি ব্রাজিলের নেইমার। মেসি আর রোনালদো না পারলেও ঠিকই পেরেছেন নেইমার। গ্রুপ পর্বে গোল করে দলের দ্বিতীয় রাউন্ডে আসায় অবদান রেখেছেন নেইমার। আর আজ রাশিয়ার সামারা অ্যারেনা স্টেডিয়ামে গোল করে ও করিয়ে নেইমার জাদুতে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল।

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া এই ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য অবস্থায় শেষ হলেও দ্বিতীয়ার্ধের মাত্র ছয় মিনিটের মাথায় দলকে এগিয়ে নেয় লেফট উইঙ্গার নেইমার। সতীর্থ উইলিয়ামের নিচু ক্রসে পা লাগিয়ে মেক্সিকান জালে বল জড়িয়ে দেন নেইমার জুনিয়র। মেক্সিকান গোলরক্ষক অচোয়া’র তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না।

ছবিঃ ম্যাচে ফারমিনোর পায়ে ব্রাজিলের দ্বিতীয় গোলের মুহুর্ত। 

আর ৮৮ মিনিটে ব্রাজিলের দ্বিতীয় গোল যেন প্রথমটির ‘কার্বন কপি’। তবে এবার উইলিয়ামের জায়গায় নেইমার নিজে। আর নেইমার স্থানে গোল দেন মাত্র দুই মিনিট  আগে বদলি হিসেবে নামা ফারমিনো।

শেষ পর্যন্ত নেইমার জাদুতে ইতিহাস অক্ষুণ্ণ রেখে কোয়ার্টার ফাইনালে পৌছে যায় তিতের শিষ্যরা। ১৯৯০ সালের পর যেকোন বিশ্বকাপে কমপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলার অনন্য সম্মান ধরে রেখে ‘মিশন হেক্সা’র পথে আরও এক ধাপ এগিয়ে গেল ‘পেন্টা ক্যাম্পিও’ ব্রাজিল। শুধু তাই নয়, মেক্সিকোর বিপক্ষে টানা চার ম্যাচে গোল হজম না করার রেকর্ড আরও এক ম্যাচ বাড়িয়ে দিলো সাম্বা ফুটবলের দেশ ব্রাজিল।

ছবিঃ ব্রাজিলের কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হলো মেক্সিকোকে। ম্যাচ শেষে হতাশ মেক্সিকোর খেলোয়াড়েরা। 

তবে সুযোগ এসেছিল মেক্সিকোর পায়েও। ম্যাচের ৯, ৩০ ও ৬১ মিনিটে প্রায় নিশ্চিত তিনটি সম্ভাবনা থেকে শেষ পর্যন্ত গোল করতে পারেনি মেক্সিকান স্ট্রাইকাররা। সবশেষে, দুই শূন্য গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় কার্লোস অসরিও’র শিষ্যদের।

আজ সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বেলজিয়াম ও জাপান। এই ম্যাচের বিজয়ীদের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলবে ব্রাজিল। আগামী ৬ জুলাই কাজান অ্যারেনা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আজকের খেলার ম্যাচ সেরা নির্বাচিত হন নেইমার।

//এস এইচ এস//  


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি