ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

নোবিপ্রবিতে রিসার্চ সেল এর উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৯ ২৫ ফেব্রুয়ারি ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) "কিউএস র‍্যাংকিং এন্ড রেটিং অফ ইউনিভার্সিটিস" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রিসার্চ সেলের উদ্যোগে এই সেমিনারের আয়োজন করা হয়।

আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস  অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবুল হোসেন।

সেমিনারে রিসোর্স পার্সন ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যশনাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তৌহিদ ভুইয়া এবং শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মির্জা হাসানুজ্জামান, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড.মোহাম্মদ ইউছুফ মিঞা, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম এবং সেমিনারে সভাপতিত্ব করেন নোবিপ্রবি রিসার্চ সেলের পরিচালক ড. মোহাম্মদ বেলাল হোসেন। সেমিনারে নোবিপ্রবি’র বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

সেমিনারে বক্তারা কিউএস র‍্যাংকিং এর বিভিন্ন দিক ও বিশ্ববিদ্যালয়ের গুণগত মানোন্নয়ন ও বিশ্ববিদ্যালয়ে গবেষণার দিক থেকে এগিয়ে নিয়ে যাওয়ার কৌশল সম্পর্কে আলোচনা করেন। প্রযুক্তি নির্ভর এই প্রতিযোগিতামূলক সময়ে এগিয়ে থাকতে হলে বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন জরুরি বলে জানান বক্তারা। এছাড়াও বক্তারা নোবিপ্রবির শিক্ষা ও গবেষণার মানোন্নয়নের প্রতি গুরুত্ব আরোপ করেন।

কেআই/এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি