ঢাকা, সোমবার   ০৬ জুলাই ২০২০, || আষাঢ় ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

নোবিপ্রবির প্রশাসনে ব্যাপক পরিবর্তন

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১২:৪৮ ২২ অক্টোবর ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসনকে আরো গতিশীল করার লক্ষে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টির প্রক্টোরিয়াল বডি, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং হল প্রশাসনসহ বেশ কয়েকটি স্তরে এসব পরিবর্তন আনা হয় বলে নিশ্চিত করেন বিশ্বিবদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মোঃ মমিনুল হক।

এর মধ্যে রয়েছে- প্রক্টরিয়াল টিমে ৪ জন, সহকারী প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগে ৪ জন সহকারী পরিচালক। এছাড়া- হল প্রশাসনের মধ্যে ভাষা শহীদ আব্দুস সালাম হলে ৬ জন, আব্দুল মালেক উকিল হলে ৭ জন, বিবি খাদিজা হলে ৩ জন এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ৬ জন সহকারী প্রভোস্ট নতুন করে নিয়োগ দেয়া হয়েছে।

আগে এ সমস্ত পদে থাকা শিক্ষকদের নির্ধারিত সময় শেষ হওয়ায় এবং শিক্ষা ছুটিতে থাকায় তাদের এসব পদ থেকে অব্যাহতি দিয়ে নতুন শিক্ষকদের নিয়োগ দেয়া হয় বলে জানান বিশ্বিবদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মোঃ মমিনুল হক। তিনি বলেন, প্রশাসনিক কাজকে বেগবান ও গতিশীল করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন যাদেরকে প্রয়োজন মনে করেছে তাদেরকে এ পদ সমূহে নিয়োগ দেওয়া হয়েছে।

তবে এর আগে প্রশাসনের এসব পদসমূহে থাকা শিক্ষকদের বিরুদ্ধে যথাযথভাবে দায়িত্ব পালন না করার অভিযোগও রয়েছে। 

জানা যায়, নিয়মিত অফিস না করাসহ এসব দায়িত্বে থাকা একাধিক শিক্ষকের কাছে সংশ্লিষ্ট কোন তথ্য জানতে চাইলে পাওয়া যেত না কোন সন্তোষজনক উত্তর। একইসঙ্গে বিভিন্ন সময় তথ্য সংগ্রহ বা সংশ্লিষ্ট কোন কাজে সহযোগিতা না পাওয়ার অভিযোগও পাওয়া গেছে। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি