ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জাপান যাচ্ছে নোবিপ্রবির ১০ শিক্ষার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২২, ২৯ সেপ্টেম্বর ২০১৯

দেশের দক্ষিণাঞ্চলে অবস্থিত বিদ্যাপীঠ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১০ জন শিক্ষার্থী জাপানের সাকুরা সাইন্স প্রোগ্রামে অংশগ্রহণ করতে যাচ্ছে।

বিভাগীয় প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এর প্রচেষ্টায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এই প্রথম জাপান যাওয়ার সুবর্ণ সুযোগ পাচ্ছে দশ জন শিক্ষার্থী।

শিক্ষার্থীরা হলেন ইয়াছমিন আক্তার, প্রভাষক (এসিসিই), ২০১১-১২ শিক্ষাবর্ষের খোদেজা আফরিন, মোঃ সাইদুল ইসলাম, ২০১২-১৩ শিক্ষাবর্ষের মির্জা নুসরাত সুইটি, উম্মে সাইফুল ফ্লোরা, কানিজ ফাতেমা, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মোঃ আলী হোসেন, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সুপান্না মালেক তুনতুন, মোহাম্মদ জিছানুর রহমান এবং ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সাকাবি তারান্নুম।

এই বিষয়ে বিভাগের অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, নোবিপ্রবি থেকে জাপান যাওয়া পরিদর্শক শিক্ষার্থীদের প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। এ ছাড়া জাপান থেকে একটি প্রতিনিধি দল আসবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষ সম্পর্কে অবহিত করবে, সেই দলটির প্রধান নির্বাচিত হয়েছেন প্রফেসর নভেরব সুজুকি।

উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর শিক্ষার্থীরা জাপানের উদ্দেশ্যে রওয়ানা হবেন এছাড়া বিজ্ঞান ভিত্তিক এই পরিদর্শন কার্যক্রম এর সকল খরচ বহন করবে জাপান সরকার এবং এই স্কলারশিপ স্পন্সর করেছে জাপান সাইন্স এন্ড টেকনলোজি ঐমিসি।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি