ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

নোবিপ্রবি শিক্ষার্থীকে যৌন হয়রানি, বৃদ্ধকে ৬ মাসের কারাদণ্ড

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৫:৩২ ৪ সেপ্টেম্বর ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে নুরনবী নামে একজনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন নোয়াখালী সদর উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম।

বুধবার ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন নোয়াখালী সুধারাম থানায় বিষয়টি জানান। জিজ্ঞাসাবাদ করার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে প্রেরণ করেন। ভ্রাম্যমাণ আদালত দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করার পর ১৮০৯/৬০৯ দণ্ডবিধির ধারায় ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেন।

এর আগে গত সোমবার এই ঘটনা ঘটার পর ভুক্তভোগী শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘সময়টা আজ সকাল ৮:৪০, ৯টার বাসে ক্যাম্পাসে যাবো। তুলনামূলক কম শিক্ষার্থী ছিল তখন। বাসে উঠার সময় হঠাৎ একটা লোক ৭০+ বয়স হবে, সামনে এসে বলছে, ‘মা কিছু টাকা দেন।’ ভাংতি টাকা না থাকায় বললাম, এখন নাই মাফ করেন।

লোকটা আমার হাত ধরে রাখছে শক্ত করে। আমি কোনোরকম হাতটা ছাড়িয়ে বাসে উঠবো ঠিক তখনি পেছন থেকে খুব বাজেভাবে টাচ করে আমায়, খুব বাজেভাবে। আমি পেছন ফিরে বললাম, সমস্যা কি আপনার? সে তখন খুব বাজে অঙ্গভঙ্গি (লুঙ্গি উপরে উঠিয়ে) দিয়ে খুব বাজে ভাষায় রেপ করার হুমকি দেয়। আমাকে বাস থেকে নামতে দেখে দৌড়ে রাস্তার অপজিটে চলে যায়। এবং লাল সবুজ পরিবহন কাউন্টারের ভেতর ঢুকে যায়। আমাকে ছবি তুলতে দেখে লোকটা বাস কাউন্টার থেকে বের হয়ে হসপিটাল রোডের দিকে দৌড় দেয় মুখে হাত দিয়ে। মাথায় কাজ করছিল না কি করবো! ছবিগুলা তুলে রাখলাম।

যখনি কোন আপুর হ্যারাসমেন্টের ঘটনা শুনতাম, কেন যেন মনে হতো আপুদের ড্রেসআপে সমস্যা ছিল। কিন্তু নিজের সঙ্গে ঘটার পর আর ড্রেসআপকে দোষ দেয়ার প্রশ্ন আসে না।

আপুরা সাবধানে থাকবেন। আজ আমার সঙ্গে হয়েছে, কাল আপনাদের সঙ্গে হতে পারে। আমরা কখনোই এসব অন্যায়ের সুবিচার পাবো না। এসব থামবে না, চলছে, চলবে, চলতেই থাকবে। আল্লাহ সেফ রাখুক সবাইকে’।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি