ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

পথমূকাভিনয় পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৮, ৩০ অক্টোবর ২০২১ | আপডেট: ১৫:৩১, ৩০ অক্টোবর ২০২১

জাতীয় সম্মেলন ও কাউন্সিলের মাধ্যমে গঠন করা হয়েছে বাংলাদেশ পথমূকাভিনয় পরিষদের পূর্ণাঙ্গ কমিটি।

শুক্রবার জাতীয় শিল্পকলায় দিনব্যাপী সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়। সেখানেই দেশের বিভিন্ন জেলা থেকে আগত প্রায় ২০টি সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়। এসময় মূকাভিনয় ফেডারেশনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উদ্বোধক নাট্যব্যক্তিত্ব জাহিদ রিপন ও প্রধান অতিথি মূকাভিনয় ফেডারেশনের সভাপতি অধ্যাপক ইস্রাফিল আহমেদ রঙ্গন তারুণ্য নির্ভর, কর্মঠ, শিল্প বিশ্বাসে অবিচল মূকাভিনয় শিল্পীদের এ নবযাত্রাকে স্বাগত জানান।

পথমূকাভিনয় পরিষদের ১ম কার্যনির্বাহী পর্ষদের মধ্যে রয়েছেন- উপদেষ্টা- জাহিদ রিপন, সভাপতি- রিজোয়ান রাজন, সহ-সভাপতি- ফজলে রাব্বি সুকর্ণ ও আসবাবীর রাফসান,  সাধারণ সম্পাদক- সোহাগ আশরাফ, সহ-সাধারণ সম্পাদক- রোমানা রুমা, অর্থ সম্পাদক- এড. শিশির শিকদার, সাংগঠনিক সম্পাদক- উজ্জ্বল উচ্ছ্বাস, প্রচার-প্রকাশনা ও অনুষ্ঠান সম্পাদক- রাকিবুল ইসলাম, দপ্তর সম্পাদক- নাদিম মোড়ল, কার্যনির্বাহী সদস্য- যথাক্রমে ইহতিয়াজ তক্বী, রবিউল আলম রবি ও খন্দকার রফিক।

নব নির্বাচিত সভাপতি রিজোয়ান রাজন বলেন, “পথমূকাভিনয় পরিষদ বিশ্বাস করে বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতি ও লোক ঐতিহ্যের ধারাবাহিকতায় ঐতিহ্যবাহী নাট্যআঙ্গিকের মত মূকাভিনয়েরও একটি দেশজ শিল্পরূপ বিনির্মাণ জরুরী। এছাড়া জাতীয়তাবাদ, মুল্যবোধ ও মুক্তচিন্তার বিষয়কে মূকাভিনয়ের প্রাসঙ্গিক করে তোলা সংগঠনটির অন্যতম লক্ষ্য।”

নবগঠিত এই কমিটি আগামী দুই বছর বিভিন্ন কর্মসূচীর মাধ্যেমে দেশের মূকাভিনয়কে এগিয়ে নেওয়ার আঙ্ঘিকার করে।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি