ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

পদত্যাগের পর অন্তর্বর্তী প্রধানমন্ত্রী মাহাথির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪ ২৪ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৯:৫১ ২৪ ফেব্রুয়ারি ২০২০

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগপত্র গ্রহণ করেছেন দেশটির রাজা। মাহাথিরের পদত্যাগের পর তাকে আবার অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের নির্দেশনা জারি করেছেন আল সুলতান আব্দুল্লাহ রিয়াতুদ্দীন আল মুস্তাফা বিল্লাহ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টার দিকে রাজার কাছে পদত্যাগপত্র পাঠান মাহাথির। বিকালে তার পদত্যাগপত্র গ্রহণের পর ওই নির্দেশনা দেওয়া হয়।

সরকারের প্রধান সচিব মোহাম্মদ জুকি আলি বলেন, দ্য ফেডারেল সংবিধানের ৪৩ (২) অনুচ্ছেদ অনুযায়ী এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এক বিবৃতিতে তিনি বলেন, ‘নতুন সরকার গঠন ও প্রধানমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত দেশটির প্রশাসনিক দায়িত্ব পালন করবেন মাহাথির মোহাম্মদ।’

ডা. মাহাথির মোহাম্মদের পদত্যাগের বিষয়ে সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর দফতর থেকে দুই বাক্যের এক বিবৃতিতে জানানো হয়, রাজার কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। আনোয়ার ইব্রাহীম যেন ক্ষমতায় আসতে না পারেন; সেজন্য নতুন রাজনৈতিক জোট গঠনের লক্ষ্যেই প্রধানমন্ত্রিত্ব ছাড়েন তিনি।

দেশটির রাজনীতিতে সপ্তাহব্যাপী নানা নাটকীয়তার পর আজ পদত্যাগ করেন মাহাথির। তবে বিরোধী জোট চাচ্ছেন না আনোয়ার ইব্রাহীম ক্ষমতায় আসুক। তাই তারা নতুন করে জোট গ্রহণের প্রক্রিয়া করছেন।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি