ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

পরিবহন ধর্মঘটে নোবিপ্রবি ভর্তি পরীক্ষার্থীদের ভোগান্তি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৩, ২৮ অক্টোবর ২০১৮

সারাদেশে ৪৮ ঘণ্টা ডাকা ধর্মঘটে ভোগান্তির শিকার হয়েছে নোয়াখালী  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা ।

 রোববার সকাল থেকে নোয়াখালীর বিভিন্ন রাস্তায় পরিবহন শ্রমিকরা যানবাহন চলাচলে বাধার সৃষ্টি করে ।

ধর্মঘটের কারণে আজ (রোববার) সকালের ‘ই’ ইউনিটের পরীক্ষা সাড়ে ১০ টার পরিবর্তে ৪০ মিনিট বিলম্বে ১১.১০ মিনিটে শুরু করা হয়। অন্যদিকে বিকেলের ‘এফ’ ইউনিটের পরীক্ষা ১৫ মিনিট বিলম্বে ৩টার পরিবর্তে বিকাল ৩.১৫ মিনিটে শুরু হয় ।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম অহিদুজ্জামান বলেন, “নোয়াখালী জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা সর্বাত্মক সহযোগীতা করেছেন। কুমিল্লা হাইওয়ে পুলিশ রাস্তা ক্লিয়ার রাখায় ভর্তি পরীক্ষার্থীদের গাড়ি আসতে তেমন কোন অসুবিধা হয়নি। আমরা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এস এম নজরুল ইসলাম বলেন,"আমরা সকাল থেকেই সরেজমিনে উপস্থিত ছিলাম। কর্ম-বিরতির জন্য কোন শিক্ষার্থী পরীক্ষা অংশগ্রহণ করতে পারেনি, এমন কোন তথ্য এখনও পর্যন্ত আমাদের কানে আসেনি।"

এদিকে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের গাড়ির পাশাপাশি, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরির উদ্যোগে মাইক্রোবাস, পৌর মেয়র সহিদ উল্যাহ খান সোহেলের ব্যক্তিগত উদ্যোগে মোটরসাইকেল ও মাইক্রোবাস যোগে জেলার বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীদেরকে পরীক্ষার কেন্দ্রে আনার ব্যবস্থা করা হয় ।  

নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষা দিতে আসা অধিকাংশ ছাত্রছাত্রী ও তাদের অভিভাবক পরীক্ষা শেষে তাদের বাড়ি ফিরে যেতে পারেননি। এ নিয়ে তাদের ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় ।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি