ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

পাকিস্তান নয় ভারত যাচ্ছেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১ ২৫ জানুয়ারি ২০২০

নরেন্দ্র মোদী ও ডোনাল্ড ট্রাম্প- ইন্ডিয়া টুডে

নরেন্দ্র মোদী ও ডোনাল্ড ট্রাম্প- ইন্ডিয়া টুডে

আগামী মাসে ভারত ও পাকিস্তান সফর করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমন কথা পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছিল। তবে গতকাল শুক্রবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে- ভারত সফর নিশ্চিত করলেও ট্রাম্প পাকিস্তানে সফরে আসছেন না। খবর দ্যা ডন ও টাইমস অব ইন্ডিয়া’র। 

দিল্লির বরাত দিয়ে ভারতের দ্যা ওয়াল জানিয়েছে, নতুন বছরের শুভেচ্ছা জানাতে এ মাসের গোড়ায় ডোনাল্ড ট্রাম্পকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তখনই ট্রাম্পকে ভারতে আসার জন্য আমন্ত্রণ জানান তিনি। 

ট্রাম্পও জানান, আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্টের পদপ্রার্থী হিসেবে ভোটে লড়ার আগেই তিনি ভারতে আসতে চান। তখন মোদী ২৬ জানুয়ারির অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানান ট্রাম্পকে। কিন্তু তা সম্ভব হবে না বলেই জানিয়েছেন ট্রাম্প।

গত বছরও ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ভারতের তরফ থেকে মার্কিন প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হলেও আসতে পারেননি তিনি। সেই সময়েই রাজ্য ইউনিয়নের ভাষণের দিন পড়ে যাওয়ায় আমন্ত্রণ রক্ষা করতে অপারগ হন ডোনাল্ড ট্রাম্প। পরে চলতি বছরের ফেব্রুয়ারি কথা জানানো হয় ওয়াশিংটনের পক্ষ থেকে। এ সফরে যেন কোন ভিন্ন পরিস্থিতির সৃষ্টি না হয় সে জন্য ভারত সরকার বেশ নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করছে। 

অন্যদিকে সাম্প্রতিক সময়ে মার্কিন সিনেটে ট্রাম্পের অভিশংসন প্রস্তাব নিয়ে ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। এর মধ্যে ট্রাম্প সফরের বিষয়টি চূড়ান্ত করলেন। তবে দিনক্ষণ এখনই ঠিক হয়নি। 

উল্লেখ্য, কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানকে সাহায্য করতে চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত মঙ্গলবার সুইজারল্যান্ডের ডাভোসে অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক ফোরামের সাইডলাইনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাতের সময় এ কথা জানান ডোনাল্ড ট্রাম্প । 

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমরা কাশ্মীর নিয়ে পাকিস্তান ও ভারতের মধ্যে কী চলছে সে সম্পর্কে আলোচনা করেছি। আমরা যদি কোনও সাহায্য করতে পারি তবে অবশ্যই সেটা করব। আমরা পরিস্থিতির দিকে অত্যন্ত মনোযোগ সহকারে লক্ষ্য রাখছি।’ তবে পাকিস্তান বিষয়টিতে আগ্রহ দেখালেও ভারত বিষয়টি নিয়ে আগ্রহের বিষয়ে স্পষ্ট কিছুই জানা যায়নি বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করা হয়।

এমএস/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি