ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সিকৃবিতে আনন্দ মিছিল 

সিকৃবি প্রতিনিধিঃ

প্রকাশিত : ১৮:৪০ ২২ নভেম্বর ২০১৯

দীর্ঘদিনের আন্দোলন ও দাবির প্রেক্ষিতে সম্প্রতি বাংলাদেশ সিভিল সার্ভিসে কৃষি অর্থনীতি গ্রাজুয়েটদের ক্যাডার পদ সৃষ্টি করে প্রজ্ঞাপন জারি করায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি)তে  আনন্দ মিছিল করেছে শিক্ষার্থীরা। কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এ আনন্দ মিছিল করেন। 

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুর ১টার দিকে বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের কৃষি বিপণন অধিদপ্তরের অধীনে সহকারী পরিচালক অথবা কৃষি বিপণন কর্মকর্তা পদে ক্যাডার সার্ভিস চালু উপলক্ষে ওই মিছিল করা হয়।

আনন্দ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা  অনুষদের সম্মুখ থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। এসময় বিশ্ববদ্যালয়ের উপাচার্য ড. মতিয়ার রহমান হাওলাদার,  কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. রোমেজা খানম,ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মিটু চৌধুরী সহ   বিভিন্ন বিভাগের শিক্ষকেরা  ও শিক্ষাথীরা  উপস্থিত ছিলেন। 
 
 কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. রোমেজা খানম, বলেন, এটি  আমাদের জন্য বড় পাওয়া । কৃষি অর্থনীতিবিদদের ৪০ বছরের স্বপ্ন ও আন্দোলনের ফল এই পদ । মাননীয় প্রধানমন্ত্রী সহ এর সাথে সংশ্লিষ্ট সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি । এতে করে  বাংলাদেশের কৃষি ক্ষেত্র আরও উন্নতি লাভ করবে বলে আশা করছি।

প্রসঙ্গত, গেল ৪ নভেম্বর বাংলাদেশ গেজেটের এক প্রজ্ঞাপনে ওই তথ্য প্রকাশিত হয়।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি