ঢাকা, ২০১৯-০৫-২৭ ১৭:৩৩:৫৩, সোমবার

Ekushey Television Ltd.

প্রবাসীদের জন্য স্বদেশি ব্যাংকিং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:১৬ পিএম, ২০ এপ্রিল ২০১৯ শনিবার

প্রবাসী বাংলাদেশিদের জন্য ওয়ান স্টপ ব্যাংকিং সমাধান হিসেবে সম্প্রতি স্বদেশি ব্যাংকিং ব্যবস্থা চালু করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। ব্যাংকের এনআরবি (নন রেসিডেন্ট বাংলাদেশি) গ্রাহকদের জন্য ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে অর্থ প্রেরণ, রেমিটেন্সের মাধ্যমে বিনিয়োগ, বহির্বিশ্ব থেকে বৈদেশিক মুদ্রা একাউন্ট ব্যবহার এবং দেশে পেমেন্ট বাধ্যবাধকতা পূরণের ক্ষেত্রে সাহায্য করবে স্বদেশি ব্যাংকিং স্যুট।

এছাড়াও ব্যাংকের সব প্রবাসী প্রায়োরিটি ক্লায়েন্ট বিশ্বব্যাপী স্ট্যান্ডার্ড চার্টার্ড প্রায়োরিটি সেন্টার ব্যবহার করা ছাড়াও আরও অনেক প্রায়োরিটি ব্যাকিং সুযোগ সুবিধা ভোগ করতে পারবে গোটা বিশ্ব জুড়ে।

স্বদেশি ব্যাংকিং এর মাধ্যমে ব্যাংকের গ্রাহকগণ পাবেন-

সহজ অর্থ স্থানান্তর সুবিধা- আমাদের বিশ্বব্যাপী ব্যাংকিং নেটওয়ার্কের মাধ্যমে গ্রাহকরা তাদের অ্যাকাউন্টে সহজেই অর্থ লেনদেন করতে পারবেন।
অফশোর থেকে এনআরবি বন্ড ক্রয়ের সুবিধা- এনআরবি গ্রাহকগণ সরকারি সঞ্চয়পত্রগুলোতে বিনিয়োগ করে সম্পূর্ণ করমুক্ত আয় উপভোগ করতে পারবেন। ক্লায়েন্টরা ইউএসডি ইনভেস্টমেন্ট বন্ড, ইউএসডি প্রিমিয়াম বন্ড এবং ওয়েজ আর্নারস ডেভেলপমেন্ট বন্ড নিতে পারবেন এবং তাদের বসবাসরত দেশ থেকে সুবিধামত বিনিয়োগ করতে পারবেন।

বৈদেশিক মুদ্রা আমানত বাড়ানো- নন-রেসিডেন্ট ফরেন কারেন্সী ডিপোজিট (এনএফসিডি) অ্যাকাউন্টের মাধ্যমে ক্লায়েন্ট বিদেশি মুদ্রায় তাদের ব্যালেন্স এবং ইন্টারেস্ট আয় বজায় রাখতে পারবেন এবং আকর্ষণীয় ইন্টারেস্ট হার উপভোগ করতে
পারবেন।

দেশে সম্পত্তি ক্রয়- ক্লায়েন্ট এনআরবি হোম লোন-এর মাধ্যমে সহজ অর্থায়নে গৃহ ক্রয় করতে পারবেন। সুবিধাগুলোর মধ্যে থাকছে আকর্ষণীয় ইন্টারেস্ট হার; ৭৫% এর `লোন টু ভ্যাল্যু` অনুপাত এবং ১৫ বছরের কিস্তিসহ আরও অনেক সুবিধা।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সবচেয়ে পুরনো আর্থিক প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি এবং বাংলাদেশে একমাত্র পরিপূর্ণ আন্তর্জাতিক ইউনিভার্সাল ব্যাংক। পণ্য ও পরিষেবাগুলোতে ক্রমাগত উদ্ভাবনের মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড, বাংলাদেশ রিটেইল ক্লায়েন্টদের অর্থায়নে অগ্রণী ভূমিকা রেখেছে।

এসএইচ/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি