ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯, || ভাদ্র ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রাইম ব্যাংকের অর্ধ-বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৯ ১ আগস্ট ২০১৯

প্রাইম ব্যাংক তাদের ২০১৯ সালের অর্ধ-বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয়, ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকের অর্জিত মুনাফা সম্পর্কে বিস্তারিত জানানো হয়। অনুষ্ঠানটি বিশ্বজুড়ে ওয়েব ও প্রাইম ব্যাংকের ফেইসবুক পেইজের মাধ্যমে ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয়। যেখানে দেশি-বিদেশি বিনিয়োগকারী, শেয়ার বিশ্লেষক, সাংবাদিকবৃন্দ ইন্টরনেটের মাধ্যমে অংশগ্রহণ করেন এবং বিভিন্ন প্রশ্ন করেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ এবং উপব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী এ সব প্রশ্নের উত্তর দেন।   

প্রতিবেদনে জানানো হয়, বছরের প্রথম ছয় মাসে প্রাইম ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ০.৮৮ টাকা, যা ২০১৮ সালের একই মেয়াদে ছিল ০.৬৮ টাকা। বছরের প্রথম ছয় মাসে ব্যাংকটির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৯৯.২৭ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ৭৭.৪০ কোটি টাকা। মুনাফা বৃদ্ধির  এই হার গত বছরের তুলনায় ২৮ %। অনুষ্ঠানে জানানো হয়, ব্যাংকের আমানত জুন ২০১৯ শেষে দাঁড়িয়েছে ২০,৮৮৮ কোটি টাকা যা ২০১৮ সালের ডিসেম্বর শেষে ছিল ১৯,৭৫২ কোটি টাকা। জুন শেষে  ঋণের পরিমান দাঁড়িয়েছে ২১,৫৮৯ কোটি টাকা, আমদানী রপ্তানী ব্যবসাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। 

সূচনা বক্তব্যে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ ব্যাংকের কৌশলগত অবস্থান এবং ভবিষ্যত পরিকল্পনার কথা জানান। তিনি বলেন, যে অগ্রগতির ধারায় ব্যাংকটি এগিয়ে যাচ্ছে, আমরা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি যে, এ ধারা অব্যাহত থাকবে আগামীতেও।অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী প্রতিবেদনের বিভিন্ন দিক বিস্তারিতভাবে বর্ণনা করেন। এসময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ-মোঃ গোলাম রব্বানী, মোঃ তৌহিদুল আলম খান, ফায়সাল রহমান সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত কয়েক বছরে প্রাইম ব্যাংকের কার্যক্রম ও ক্রমোন্নতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদের নজর কেড়েছে এবং এ আয়োজন ব্যাংকটির সঙ্গে বিনিয়োগকারীদের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে।

আরকে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি