ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯, || কার্তিক ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রাইম ব্যাংকের নতুন ডিএমডি ফায়সাল রহমান

প্রকাশিত : ২১:১৫ ১৯ জুন ২০১৯

প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চীফ বিজনেস অফিসার হিসেবে ফায়সাল রহমান যোগদান করেছেন। তিনি ব্যাংকের কর্পোরেট ও ইনস্টিটিউশনাল ব্যাংকিং বিভাগের নেতৃত্ব দিবেন।

ইতোপূর্বে তিনি ইস্টার্ন ব্যাংক লিমিটেড-এর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট ব্যাংকিং ডিভিশনের রিলেশনশীপ ও স্ট্রাকচারর্ড ফাইনান্স ইউনিট এর প্রধান ছিলেন এবং অবকাঠামোগত অর্থায়নে বিশেষ করে বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন, টেলিকমিউনিকেশন এবং এভিয়েশন সেক্টরের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। 

তিনি ১৯৯৫ সালে ক্রেডিট এগ্রিকল ইন্দোসুয়েজ এ তাঁর কর্মজীবন শুরু করেন এবং পরবর্তীতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যোগদান করেন, যেখানে তিনি বহুজাতিক কোম্পানী এবং রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল ও পাবলিক সেক্টরের গ্রাহকদের সাথে নিবিড়ভাবে কাজ করেছেন। এছাড়াও স্ট্র্যাটেজিক বিজনেস ডেভলপমেন্টের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। 

তিনি যুক্তরাষ্ট্রের ইস্ট স্ট্রাউডসবার্গ ইউনিভার্সিটি অফ পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক এবং বিজনেস ম্যানেজমেন্টে বিএসসি ডিগ্রী অর্জন করেন। এছাড়াও তিনি বিশ্বখ্যাত যুক্তরাজ্যভিত্তিক ওমেগা প্রদত্ত ‘ক্রেডিট প্রফেশনাল’।

কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি