ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রিয়াংকা চোপড়াকে `ভন্ড` বললেন পাকিস্তানি নারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৩ ১৩ আগস্ট ২০১৯

কাশ্মীর ইস্যুতে এমনিতেই এক তীব্র উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে দুই প্রতিবেশী ভারত-পাকিস্তানের মধ্যে। তার উপর ভারতকে যুদ্ধে উৎসাহ দেয়ার অভিযোগ উঠেছে বলিউড তারকা প্রিয়াংকা চোপড়ার বিরুদ্ধে। আর এজন্য তাকে 'ভন্ড' বলে অভিহিত করেন এক পাকিস্তানি নারী।

সম্প্রতি আমেরিকার লস এঞ্জেলেসে সৌন্দর্য বিষয়ক এক সম্মেলনে হাজির হন প্রিয়াংকা চোপড়া। সেখানেই তাকে 'ভন্ড' বলে অভিহিত করেন ওই পাকিস্তানি বংশোদ্ভূত আমেরিকান নারী।

এর আগে গত ফেব্রুয়ারী মাসে "জয়-হিন্দ#ইন্ডিয়ান-আর্মড-ফোর্সেস" লিখে টুইট করেছিলেন প্রিয়াংকা চোপড়া। সে সময় দুই পরমাণু শক্তিধর প্রতিবেশীর মধ্যে তীব্র সামরিক উত্তেজনা চলছিল।

প্রিয়াংকা চোপড়া লস এঞ্জেলেসে 'বিউটিকন' নামের ওই সৌন্দর্য বিষয়ক সম্মেলনে যখন কথা বলছিলেন, তখন প্রশ্ন-উত্তরের এক পর্যায়ে আয়েশা মালিক নামে ওই পাকিস্তানি-আমেরিকান নারীর প্রশ্নের মুখে পড়তে হয় তাকে।

আয়েশা মালিক তার সঙ্গে প্রিয়াংকা চোপড়ার ওই কথাবার্তার ভিডিও টুইটারে পোস্ট করেছেন। যেখানে তিনি লেখেন,'আপনি যখন মানবতার কথা বলেন, তখন সেটা শুনতে বেশ খারাপ লাগে, কারণ আপনার প্রতিবেশি হিসেবে, একজন পাকিস্তানি হিসেবে আমি জানি, আপনি একজন ভন্ড।"

গত ফেব্রুয়ারিতে করা প্রিয়াংকা চোপড়ার টুইটের উদ্ধৃতি দিয়ে আয়েশা মালিক বলেন, 'আপনি ইউনিসেফের শান্তির দূত। আর আপনি কীনা পাকিস্তানের বিরুদ্ধে পরমাণু যুদ্ধে উৎসাহ দিচ্ছেন। এই যুদ্ধে তো কেউ জয়ী হবে না।' এ কথা বলার পর আয়েশা মালিকের হাত থেকে মাইক কেড়ে নেয়া হয়।

আয়েশা মালিকের কথার জবাবে ইউনিসেফের শান্তির দূত বলেন,পাকিস্তানে তার অনেক বন্ধু আছে এবং তিনি যুদ্ধের পক্ষে নন। কিন্তু তিনি একজন দেশপ্রেমিক। কাজেই আমার কথা শুনে যদি আমাকে ভালোবাসে এমন কারও অনুভূতিতে আঘাত লেগে থাকে, আমি দু:খিত। আমি মনে করি আমাদের সবাইকে আসলে একধরণের মাঝামাঝি পথে হাঁটতে হবে। উল্লেখ্য, প্রিয়াংকা চোপড়া ২০১৬ সাল হতে ইউনিসেফের শান্তির দূত।

তিনি আয়েশা মালিকের উদ্দেশ্যে আরও বলেন,'এই মেয়ে, চিৎকার করো না। আমরা সবাই এখানে ভালোবাসার জন্য এসেছি। নিজেকে বিব্রত করো না। তোমার প্রশ্নের জন্য এবং তোমার উৎসাহের জন্য তোমাকে ধন্যবাদ।'

এদিকে, এ বছরের শুরুতে যখন এক হামলায় ৪০ জন ভারতীয় সেনা নিহত হয়, তখন ভারত আর পাকিস্তানের সম্পর্কের মারাত্মক অবনতি ঘটে। পাকিস্তান ভিত্তিক একটি সন্ত্রাসী গোষ্ঠী এই হামলা চালায় বলে দাবি করা হয়।

এর প্রতিশোধ নিতে ভারত যখন পাকিস্তানের ভেতর হামলা চালায় তখন প্রিয়াংকা চোপড়া টুইট করে তার প্রশংসা করেছিলেন। সূত্র- বিবিসি।

এনএস/কেআই


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি