ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || কার্তিক ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

ফতুল্লায় জঙ্গি আস্তানায় আটকরা নব্য জেএমবির সদস্য

নারায়গঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২৫ ২৩ সেপ্টেম্বর ২০১৯

নারায়ণগঞ্জের ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযান শুরু করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। সোমবার সকাল ১১টার দিকে ঢাকা থেকে বোম ডিস্পোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছলে অভিযান শুরু হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান চলছিল। 

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, বাড়িটিতে বোমা তৈরি করা হয়। সেখানে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম রয়েছে। বোম্ব ডিস্পোজাল ইউনিট রোবটের মাধ্যমে বাড়িটি পর্যবেক্ষণ শুরু করেছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে জঙ্গি সন্দেহে আটক রুমী মূলত নব্য জেএমবির সদস্য। সাম্প্রতিক সময়ে ঢাকার ৫টি হামলা ও হামলাচেষ্টার সঙ্গে তাদের যোগসূত্র রয়েছে। অভিযান এখনো অব্যহত আছে। অভিযান শেষ হলে পরে বিস্তারিত জানানো হবে।

আজ দুপুরে ঘিরে রাখা ওই বাড়িতে অভিযান চলাকালে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, মূলত এ বাড়িতে তারা ছিলেন না। পাশের একটি বাসা থেকে রুমী নামে একজনকে আটক করা হয়েছে। আর তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে। ঢাকার বড় বড় হামলার সাথে তার যোগসূত্র রয়েছে বলেও জানান তিনি।

এর আগে সোমবার ভোররাত থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা বাড়িটি ঘিরে রাখে। বাড়িটি জয়নাল আবেদীন নামে বাংলাদেশ ব্যাংকের সাবেক এক কর্মকর্তার।

গতকাল রোববার দিবাগত রাত থেকে ফতুল্লার তক্কারমাঠ এলাকায় ওই ব্যাংক কর্মকর্তার বাড়িটি ঘিরে অভিযান চালায় পুলিশ। অভিযানে ব্যাংক কর্মকর্তার ছেলে ফরিদ উদ্দিন রুমি (২৭), তার ছোট ভাই জামাল উদ্দিন রফিক (২৩) ও রুমির স্ত্রী জান্নাতুল ফুয়ারা অনু (২২)কে আটক করা হয়েছে।

আই/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি