ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯, || শ্রাবণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ফের বাড়লো মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা

প্রকাশিত : ২৩:৪২ ১৯ মে ২০১৯

প্রায় আড়াই বছর পর আবারও মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীম‍া বৃদ্ধি করা হয়েছে। এখন থেকে একজন গ্রাহক দিনে পাঁচবার সর্বোচ্চ ৩০ হাজার টাকা ক্যাশ-ইন ও ২৫ হাজার টাকা ক্যাশ-আউট করতে পারবেন। এতোদিন দুইবারে ১৫ হাজার টাকা ক্যাশইন করা যেত।

রোববাব (১৯ মে) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে নতুন করে মোবাইল ব্যাংকিংয়ের লেনদেনের সীমা বাড়ানোর বিষয়টি জানানো হয়।

এছাড়াও একদিনে ২৫ হাজার টাকা ক্যাশ আউট বা উত্তোলন করা যাবে। যা এতোদিন ১০ হাজার টাকা ছিল। এছাড়াও আগে এক মাসে সর্বোচ্চ ৫০ হাজার টাকা তোলা যেত। তবে তা বাড়িয়ে করা হয়েছে দেড় লাখ টাকা। এই টাকা সর্বোচ্চ ২০ বারে তোলা যাবে।

মোবাইলে সেবাদানকারী ব্যাংক ও ব্যাংকের সাবসিডারি প্রতিষ্ঠানগুলোর শীর্ষ কর্মকর্তাদের কাছে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, একই ফিন্যান্সসিয়াল সার্ভিসে (এমএফএস) একজন গ্রাহক একাধিক হিসাব রাখতে পারবেন না।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একজন গ্রাহক তার মোবাইলে তিন লাখ টাকা স্থিতি রাখতে পারবেন। আর এই ক্ষেত্রে ৫ হাজার টাকার বেশি ক্যাশ ইন কিংবা ক্যাশ আ্উট করতে গ্রাহককে পরিচয়পত্র এজেন্টকে দেখাতে হবে। এছাড়াও একজন এজেন্ট দৈনিক পাঁচবারের বেশি নিজের এজেন্ট হিসাবে নগদ অর্থ জমা করতে পারবেন না।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি