ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী দিয়ে বিডিইউ‘র শিক্ষা কার্যক্রম শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৮ ৩০ জুলাই ২০১৯

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে শিক্ষা কার্যক্রম শুরু করলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ (বিডিইউ)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বিতরণের মাধ্যমে শিক্ষা কার্যক্রম  শুরু করেছে দেশের প্রথম বিশেষায়িত এ ডিজিটাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ক্লাস শুরুর পূর্বে শিক্ষার্থীদের হাতে জাতির পিতার ‘অসমাপ্ত আত্মজীবনী’ ‘কারাগারের রোজনামচা’ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীর উপর অধ্যাপক ড. হারুন-অর-রশিদের লেখা “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পুনর্পাঠ’ এই তিনটি বই তুলে দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।
 
উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী ইতিহাস ও জীবনদর্শন সম্পর্কে শুরু থেকে তরুণ শিক্ষার্থীদের উজ্জীবিত করতে আমরা শিক্ষার্থীদের হাতে এই বই তুলে দিয়েছি।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের আদর্শ। বাংলার মানুষের অধিকার আদায় এবং মুক্তির জন্য সারাজীবন সংগ্রাম করে গেছেন তিঁনি।এদেশের মানুষকে উপহার দিয়েছেন বাংলাদেশ নামক স্বাধীন-সার্বভৌম একটি ভূখন্ড। 

বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাস ও জীবনদর্শন না জানলে বাংলাদেশের ইতিহাস অপূর্ণ থেকে যায়।তাই আমাদের শিক্ষার্থীরা যাতে শুরু থেকে জাতির পিতাকে ভালোভাবে জেনে জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে আগামীর বাংলাদেশের নেতৃত্ব দানের জন্য নিজেকে তৈরি করতে পারে সে জন্য তাদের এই তিনটি বই দেওয়া হয়েছে।

এছাড়াও শিক্ষার্থীদের একটি গিফট বক্স প্রদান করা হয় যাতে একটি সায়েন্টিফিক ক্যালকুলেটর, ৩২ জিবি একটি পেনড্রাইভ, শিক্ষার্থীদের ডিজিটাল আইডি কার্ড, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইনে একটি করে ই-মেইল আইডি, একটি করে ভার্চুয়াল মেশিন এবং বিশ্ববিদ্যালয়ের ক্লাউড সার্ভারে প্রতি শিক্ষার্থীর জন্য ২০০ জিবি হোস্টিং সুবিধা প্রদান করা হয়।
 
এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মো.আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, আইওটি বিভাগের প্রভাষক নূরজাহান নিপা, আইসিটি ইন এডুকেশন বিভাগের প্রভাষক মুনিরা আক্তার লতা প্রমুখ। 

কেআই/ 


 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি