ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯, || শ্রাবণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডাকসুর শ্রদ্ধা

প্রকাশিত : ১৬:৪৫ ২৩ মার্চ ২০১৯ | আপডেট: ১৭:০৩ ২৩ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিতরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন। ডাকসুর প্রথম কার্যনির্বাহী সভা শেষে শনিবার বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরে এই শ্রদ্ধা জানানো হয়।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে করে সভাপতি ও ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানের নেতৃত্বে ডাকসুর নির্বাচিতরা সেখানে যান। পরে তারা ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ডাকসুর নতুন কমিটির ভিপি নুরুল হক নূর, জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেনসহ ২৫ সদস্যের নির্বাহী কমিটির সদস্যরা।

এর আগে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে ডাকসু ভবনের দ্বিতীয় তলায় নবনির্বাচিত কমিটির প্রথম কার্যকরি সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন পদাধিকার বলে ডাকসুর সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডাকসুর নবনির্বাচিত জিএস গোলাম রাব্বানী। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় ডাকসু ভিপির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের অনুমতি নেন রাব্বানী। পরে তাকে এক বছরের জন্য অনুমতি দেন ভিসি ড. আখতারুজ্জামান।

একইভাবে ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূরও দায়িত্ব গ্রহণের অনুমতি চান। তাকেও এক বছরের জন্য দায়িত্ব নেয়ার অনুমতি দেন ডাকসু সভাপতি।

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাধারণ ছাত্র অধিকার আন্দোলনের পক্ষ থেকে ভিপি ও সমাজসেবা সম্পাদক নির্বাচিত হন যথাক্রমে নুরুল হক নূর ও আখতার হোসেন।

এ ছাড়া জিএস-এজিএসসহ বাকি ২৩টি পদে জয়লাভ করে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ।

অন্যদিকে, ১৮টি হলের ১২টিতেই ভিপি-জিএসসহ অধিকাংশ পদে জয় পায় ছাত্রলীগ। বাকি ছয়টিতে স্বতন্ত্র পদে ভিপি-জিএসসহ কিছু পদে জয় পান স্বতন্ত্র প্রার্থীরা।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি