ঢাকা, রবিবার   ০৯ মে ২০২১, || বৈশাখ ২৫ ১৪২৮

বঙ্গবন্ধু শিল্পনগরে ৫০০ পরিবারকে উপহার সামগ্রী দিয়েছে বেজা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১০, ১৮ এপ্রিল ২০২১

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া দেশের সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল চট্টগ্রামের সীতাকুণ্ড, মীরসরাই ও ফেনীর সোনাগাজী উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে কর্মরত শ্রমিক ও তার পার্শ্ববর্তী এলাকার গরীব ও দুস্থ ৫০০ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)।

রোববার(১৮ এপ্রিল) বিকেলে বঙ্গবন্ধু শিল্পনগরের শ্রমিকদের ও পার্শ্ববর্তী এলাকার গরীব ও দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী তুলে দেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

সারাদেশে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কাজ করছে বেজা। যার মধ্যে সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল হলো বঙ্গবন্ধু শিল্পনগর।করোনার সংক্রমণ ঠেকাতে ১৪ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণার পর সারাদেশ কার্যত অচল হলেও বঙ্গবন্ধু শিল্পনগরের স্বাস্থ্য বিধি মেনে উন্নয়ন কর্মকাণ্ড কাজ চলছে সীমিত আকারে, এতে কর্মহীন হয়ে পড়েছে সেখানকার কর্মরত অনেক শ্রমিক।

পর্যায়ক্রমে দেশের অন্যান্য অর্থনৈতিক অঞ্চলেও বেকার শ্রমিকদের মাঝে উপহার সামগ্রী বিতরণের কথা জানান বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। তিনি এ মহতী উদ্যোগে টিকে গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সামুদা ফুড প্রোডাক্টস লিমিটেডকে সহযোগিতা করায় তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় বেজার প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল মাহামুদ ফারুক ও মীরসরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন। আগামীকাল রাঙ্গামাটি জেলায় আরও ৫০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করার পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, বেজা’র উদ্যোগে কোভিড এর প্রথম ধাপে গত বছর লকডাউনের সময় দেশব্যাপি প্রায় ৭০০০ পরিবারের মধ্যে ত্রাণ ও উপহার সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া রাঙ্গামাটি জেলার কাউখালি উপজেলা ও সদর উপজেলা, বান্দরবন জেলা সদর উপজেলায় ১৫০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।
কেআই// 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি