ঢাকা, বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫০, ১৮ মার্চ ২০২৩

দেশের সব বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। তবে সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে উল্লেখ করা হয়েছে।

শনিবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের এ প্রবণতা পরবর্তী ২ দিন বাড়তে পারে।

এ সময় সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শনিবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। আর আগের দিন শুক্রবার (১৭ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বান্দরবানে ৩২.২ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় শনিবার পশ্চিম অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। এদিন সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৭ শতাংশ।

শনিবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার কুমারখালীতে ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া সিলেটে ২০, টাঙ্গাইলে ৫, পাবনার ঈশ্বরদীতে ৩, পঞ্চগড়ের তেঁতুলিয়া ও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২, রংপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, নীলফামারীর ডিমলা ও সিরাজগঞ্জের তাড়াশে ১ মিলিমিটার করে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময় ঢাকা, গোপালগঞ্জ, কিশোরগঞ্জের নিকলি, বগুড়া, নীলফামারীর সৈয়দপুর, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গায় সামান্য পরিমাণে বৃষ্টি হয়েছে।

ঢাকায় শনিবার সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৯ মিনিটে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি