ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

বাংলাদেশসহ ১১ দেশের ওপর নিষেধাজ্ঞা বাড়াল জাপান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৬ ২৬ মে ২০২০

জাপানে নিয়ন্ত্রণে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস। উহানে ছড়িয়ে পড়ার কিছুদিনের মাথায় দেশটিতে ছড়িয়ে পড়েছিল ভাইরাসটি। কিন্তু উন্নত চিকিৎসা আর নাগরিকদের সচেতনতায় এখন স্বাভাবিক জীবনের পথে দেশটি।

তারপরও বাড়তি সতর্কতা হিসেবে করোনার প্রতিরোধে বাংলাদেশসহ আক্রান্ত ১১ দেশের নাগরিকদের ওপর জাপান ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়িয়েছে দেশটির সরকার। 

স্থানীয় সময় সোমবার (২৫ মে) দেশটির প্রধামন্ত্রী শিনজো আবে এ ঘোষণা দেন। 

জাপান টাইমসের প্রতিবেদনে বলা হয়, বিদেশি যারা দুই সপ্তাহের মধ্যে এসব দেশে অবস্থান করেছেন, তাদেরকে জাপানে ঢুকতে দেওয়া হবে না। যা আগামী ২৭ মে থেকে কার্যকর হবে । 

বাংলাদেশ ছাড়াও এ তালিকায় রয়েছে, ভারত, পাকিস্তান, তাজিকিস্তান, আফগানিস্তান, কিরগিস্তান, আর্জেন্টিনা, ঘানা, গায়ানা, দক্ষিণ আফ্রিকা ও এল সালভেদর। 

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গত সপ্তাহে ১১টি দেশের ভ্রমণের বিষয়ে সতর্কতা জারি করা হয়েছিল। এ নিয়ে মোট ১১১টি দেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হলো।

উন্নত চিকিৎসা ব্যবস্থা ও সরকারের নেয়া লকডাউন যথাযথভাবে পালন করায় নিয়ন্ত্রণে আসে সংক্রমণ। যা জাপানকে আক্রান্তের তালিকায় শীর্ষ দশ থেকে চল্লিশে নেমেছে। 

দেশটিতে এখন পর্যন্ত সাড়ে ১৬ হাজারের বেশি মানুষ করোনার শিকার হয়েছেন। এর মধ্যে বেশিরভাগই সুস্থ হয়েছেন। যার সংখ্যা ১৩ হাজার ৬১২ জন। আর প্রাণ গেছে ৮৩০ জনের। 

এআই//এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি