ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা ডব্লিউআইইএফ’র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৬ ৩০ অক্টোবর ২০১৯

ওয়াল্ড ইসলামিক ইকনোমিক ফোরাম (ডব্লিউআইইএফ) এবং দক্ষিণ-পূর্ব এশীয় কোঅপারেশন (এসইএসিও) ফাউন্ডেশনের নেতৃবৃন্দ বিগত এক দশকে বাংলাদেশের অর্থনীতির অগ্রগতির ভূয়সি প্রশংসা করেছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠক শেষে সাংবাদিকদের জানান, তারা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বিগত এক দশকে বাংলাদেশের অর্থনীতির উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। 

আজ বুধবার বিকেলে ডব্লিউআইইএফ’র সেক্রেটারি জেনারেল আহমদ ফুজি আবদুল রাজ্জাকের নেতৃত্বে ডব্লিউআইইএফ এবং এসইএসিও’র সাত সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎকালে তারা এ প্রশংসা করেন।

ডব্লিউআইইএফ এবং এসইএসিও’র ফাউন্ডেশন নেতৃবৃন্দ ঢাকায় অনুষ্ঠিত ডব্লিউআইইএফ এবং এসইএসিও ফাউন্ডেশনের গোলটেবিল বৈঠকে গঠনমূলক আলোচনা করেছেন। মঙ্গলবারে ঢাকায় অনুষ্ঠিত এই বৈঠকের প্রতিপাদ্য বিষয় ছিল ‘আঞ্চলিক সহযোগিতা:রূপান্তরিত অর্থনীতি’।

ডব্লিউআইইএফ’র সেক্রেটারি জেনারেল ২০২০ সালে কাতারে অনুষ্ঠিতব্য ডব্লিউআইইএফ এবং এসইএসিও’র পরবর্তী সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। তিনি ২০২১ সালে ডব্লিউআইইএফ এবং এসইএসিও’র সম্মেলনের জন্য স্বাগতিক দেশ হিসেবে বাংলাদেশের নাম প্রস্তাব করেন।

প্রধানমন্ত্রী ডব্লিউআইইএফ এবং এসইএসিও যৌথ উদ্যোগে আয়োজিত গোল টেবিল বৈঠকের আলোচ্যসূচির প্রশংসা করেন। তিনি বলেন, দেশে আরো শিল্পায়ন ও অধিক কর্মসংস্থানের লক্ষে একশতটি ইকনোমিক জোন প্রতিষ্ঠা করা হচ্ছে।

শেখ হাসিনা বলেন, এই জোনে স্থানীয় উদ্যোক্তাদের পাশাপাশি বিদেশী বিনিয়োগকারীদের জন্য প্লট বরাদ্দ দেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি