ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০:৫০:২৩

Ekushey Television Ltd.

বাংলাদেশ পুলিশ বিশ্বের রোল মডেল: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯ এএম, ৪ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার | আপডেট: ০৫:২৬ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ পুলিশ বিশ্বের রোল মডেল। পুলিশের সফলতার এ ধারা অব্যাহত রাখতে হবে।

সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। কাজেই আমরা সবার সহযোগিতা নিয়ে দেশকে আরও এগিয়ে নিতে চাই।

তিনি বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাস দমনে আওয়ামীলীগ সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

এর আগে সোমবার বেলা ১১টার দিকে সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সহস্রাধিক সদস্যদের সমন্বয়ে গঠিত ১০টি কন্টিনজেন্ট এবং পতাকাবাহীদলের নয়নাভিরাম কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী। প্যারেডের অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সুপার (এসপি) আবিদা সুলতানা।

প্যারেড শেষে ২০১৮ সালে পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের সর্বোচ্চ স্বীকৃতি বিপিএম-পিপিএম প্রদান করেন প্রধানমন্ত্রী। স্বীকৃতিপ্রাপ্তদের মধ্যে ৪০ জন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬২ জন রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম), ১০৪ জন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা এবং ১৪৩ জন রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা পান।

জঙ্গি ও সন্ত্রাস মোকাবেলায় ডিএমপির গোয়েন্দা বিভাগের নিহত ইন্সপেক্টর মো. জালাল উদ্দিনকে পিপিএম ও ডিএমপির কনস্টেবল মরহুম মো. শামীম মিয়াকে বিপিএম দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী তাদের পরিবারের সদস্যদের হাতে মরণোত্তর পদক তুলে দেন।

প্যারেড শেষে রাজারবাগ পুলিশ লাইন্সে স্থাপিত পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর স্টল পরিদর্শন এবং পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ সভায় অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী।

পুলিশ জনতা ঐক্য গড়ি, মাদক–জঙ্গি নির্মূল করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হলো এবারের পুলিশ সপ্তাহ। ৫ দিনব্যাপী এ কর্মসূচি চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

একে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি