ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

বিএসএফের নিযার্তনে বাংলাদেশি যুবকের মৃত্যুর অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৩ ২০ সেপ্টেম্বর ২০১৯

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার নাগরভিটা সীমান্তে শুক্রবার ভোরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ'র নিযার্তনে কামাল হোসেন (৩০) নামে এক বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। নিহত কামাল হোসেন উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের হাকিম উদ্দিনের ছেলে। 

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে,কামাল ভোরের দিকে কাঁঠালডাঙ্গী সীমান্তের ৩৭০ মেইন পিলারের ওপারে ভারতে অনুপ্রবেশ করে।এ সময় ভারতের নারগাঁও বিএসএফ ক্যাম্পের জোয়ানরা তাকে আটক করে এবং পিটিয়ে মারাত্মক আহত অবস্থায় বাংলাদেশ সীমান্তে ফেলে রেখে যায়।এছাড়া পেয়ে আহত কামাল কোনোভাবে 'নো ম্যানস ল্যান্ডে' এসে জ্ঞান হারিয়ে ফেলে। খবর পেয়ে ভোর ৪টার দিকে বিজিবি’র লোকজন কামালের বাড়িতে গিয়ে তাকে মৃত অবস্থায় দেথতে পায়।  

নিহত কামালের শরীরে একাধিক আঘাতের চিহ্ন ও ডান হাত ভাঙ্গা ছিল বলে জানান স্থানীয় গেদুরা ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ, যা বিজিবিও স্বীকার করেছে। 

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএনএম সামিউন্নবী চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এই ব্যাপারে ভারতের ১৪৬ ফুলবাড়ি ব্যাটালিয়ন বিএসএফ’র কাছে কড়া প্রতিবাদ জানানো হয়েছে এবং কোম্পানি কমান্ডার পর্যায়ে শুক্রবার বেলা সাড়ে ১১টায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।বৈঠকে বিএসএফ পিটিয়ে হত্যা করেছে বা এ জাতীয় কোনো ঘটনার কথা অস্বীকার করেছে তারা।
কেআই/ 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি