ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

বিএসটিআই’র লোগো দেখে পণ্য কেনার আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২ ১৯ সেপ্টেম্বর ২০১৯

পণ্যের মানের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়ে জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর মহাপরিচালক মোঃ মুয়াজ্জেম হোসাইন বলেন, সবাইকে বলবো আপনারা যে কোন পণ্য ক্রয়ের ক্ষেত্রে বিএসটিআই’র লোগো আছে কিনা তা যাচাই করে নিতে। 

আজ বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই প্রধান কার্যালয়ে ‘বিএসটিআইতে শিক্ষা’ সফরের অংশ হিসেবে বি.জি প্রেস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে আলোচনাকালে তিনি এসব কথা বলেন।

মুয়াজ্জেম হোসাইন বলেন, বিভিন্ন পণ্য ও সেবার মান প্রণয়নের দায়িত্ব বিএসটিআই’র। পণ্য ও সেবার  মান প্রণয়নের পাশাপাশি সরকার নির্ধারিত ১৮১টি পণ্যের অনুকূলে মান সনদ প্রদান এবং সেসব পণ্যের মান তদারকির দায়িত্ব আমাদের।তাই বিএসটিআই’র লোগো ছাড়া এসব পণ্য ক্রয় করা কারো জন্য সচেতনতার পরিচয় দিবে না। 

তিনি বলেন, মানসম্পন্ন পণ্যের নিশ্চয়তা বিধান বিএসটিআাই’র দায়িত্ব। আমরা সে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। মানসম্পন্ন পণ্যের বিষয়ে ব্যাপকভাবে জনসচেনতা তৈরি করা সম্ভব হলে বিএসটিআই’র এ প্রচেষ্টা দ্রুত সফলতা পাবে। এ লক্ষ্যে বিএসটিআই ব্যবসায়ী তথা স্টেকহোল্ডারদের সাথে নিয়মিত মতবিনিময় করে থাকে। শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সম্প্রতি বিএসটিআইতে শিক্ষা সফরের ব্যবস্থা চালু করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে। 

আরকে// 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি