ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

বিক্ষিপ্ত প্রচারণায় ট্রাম্প, বাইডেনের ধীরগতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৭ ২১ অক্টোবর ২০২০

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকী। এ অবস্থায় রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিক্ষিপ্তভাবে প্রচারণা চালিয়ে গেলেও তার প্রতিদ্বন্দ্বী ডেমাক্রেট দলের জো বাইডেন অনেকটা ধীর গতিতে এগুচ্ছেন।

ট্রাম্প (৭৪) ও বাইডেনের (৭৭) এই ভিন্ন নির্বাচনী প্রচারণার কৌশল খুব একটা উচ্চারিত নয়।

দেশব্যাপী জনমত জরিপে বাইডেন ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন। বিশ্লেষকরা বলছেন, নির্বাচনের সময় যতো ঘনিয়ে আসছে বাইডেনকে ততো আত্মবিশ্বাসী মনে হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার উভয় প্রার্থী তাদের দ্বিতীয় ও চুড়ান্ত বিতর্কে অংশ নিচ্ছেন। বিতর্ককালে একজনের বক্তব্যের সময়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মাইক মিউট থাকবে বলে জানিয়েছে বিতর্ক কমিশন।

মাত্র এক সপ্তাহ আগে ট্রাম্প কোভিড -১৯ থেকে সেরে উঠেছেন। তবুও তিনি একের পর এক বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তিনি নির্বাচনে ব্যাটলগ্রাউন্ড হিসেবে বিবেচিত পেনসিলভেনিয়া যাচেছন। অন্যদিকে বাইডেন দেলওয়ারে নিজ বাড়িতে ‘অলস’ সময় কাটাচ্ছেন। তবে পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়ায় বুধবার তার পক্ষে প্রচারণায় অংশ নেবেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

পেনসিলভেনিয়ায় ট্রাম্প ২০১৬ সালের নির্বাচনে স্বল্পভোটে জয়ী হয়েছিলেন। পেনসিলভেনিয়ার উদ্দেশ্যে যাত্রার আগে ট্রাম্প ইউরিতে সমাবেশ করেছিলেন। ডেমাক্রেটদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ইউরিতে তিনি জয়ী হয়েছিলেন। একে তিনি তার হোয়াইট হাউস জেতার সফল প্রতীক বিবেচনা করছেন।

নির্বাচনী সমাবেশে ট্রাম্প তার জয়ের আশা ব্যক্ত এবং বাইডেন দুর্নীতিবাজ হিসেবে উল্লেখ করেন। এমনকি মঙ্গলবার তিনি নির্বাচনের আগে তদন্ত শুরু করতে এটর্নী জেনারেলের প্রতি আহ্বান জানান।

এদিকে ‘দ্য নিউ ইয়র্ক টাইমস-সিয়েনা’ কলেজের নতুন জনমত জরিপে দেখা গেছে দেশব্যাপী বাইডেন ট্রাম্পের চেয়ে ৯ শতাংশ এগিয়ে রয়েছেন।

এবারের নির্বাচনের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য অধিক সংখ্যক লোকের আগাম ভোট প্রদান। প্রায় সাড়ে তিন কোটি ভোটার ইতোমধ্যে আগাম ভোট দিয়েছেন বলে ইউএস ইলেকশান প্রজেক্ট জানিয়েছে।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি