ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

বিচার বিভাগে মুজিববর্ষের বছরব্যাপী কর্মসূচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৮ ২৭ ফেব্রুয়ারি ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষ পালনে ব্যাপক কর্মসূচি নিয়েছে আইন মন্ত্রণালয়, সুপ্রিমকোর্ট ও সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটি।

মন্ত্রণালয়ের আওতাধীন সব আদালতে জাতীয় শোক দিবস পালন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড থেকে শুরু করে অবৈধ দায়মুক্তি অধ্যাদেশ, মামলার বিচার কার্যক্রম নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হবে।

তথ্যনির্ভর আন্তর্জাতিক মানসম্পন্ন প্রামাণ্যচিত্র নির্মাণ করা হবে বঙ্গবন্ধু হত্যা মামলার ওপর। এ ছাড়াও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে একটি বই প্রকাশ করছে মন্ত্রণালয়।

সুপ্রিমকোর্টের পক্ষ থেকে স্মরণিকা প্রকাশসহ নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। আর ৫ বছরের বেশি সময় কারাগারে থাকা অসচ্ছল হাজতিদের জন্য প্রয়োজনীয় আইনি সেবা প্রদান করবে সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটি। এসব কর্মসূচি বাস্তবায়নে অতিরিক্ত অর্থও চেয়েছে মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এ বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে মন্ত্রণালয়। এ লক্ষ্যে মন্ত্রণালয় ছাড়াও সুপ্রিমকোর্ট, লিগ্যাল এইড এবং দেশের সব আদালতসহ সব সংস্থা নানা কর্মসূচি পালন করবে। বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরা হবে এসব কর্মসূচির মাধ্যমে। কর্মসূচিগুলো থাকবে বছরব্যাপী।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি