ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পেল নোবিপ্রবির ৭৯ শিক্ষার্থী

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:০২ ২৪ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৮:৩৭ ২৪ জানুয়ারি ২০২০

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পেল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৭৯ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে যুগ্ম সচিব মো. রবিউল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়। 

ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- অণুজীববিজ্ঞান বিভাগের সুলতানা রাজিয়া, মো. আতাউল ইসলাম, আসমা আক্তার, বন্নি তালুকদার, মরিয়ম আক্তার মুক্তা, আফরোজা আক্তার, গালিব আহমেদ, ফাহিম আহমেদ খান, মো. হাজবিউর রহমান, মো. আসফাকুর রহমান সিদ্দিকি ও ফারজানা আবদারি।

বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আনিসুর রহমান, মো. ইয়াসিন মিয়া, মুহাম্মদ তাওহিদ, মো. মাইন উদ্দিন, ফারজানা আক্তার, শাহেদা তামান্না, জাবুন্নেসা খানম, সায়মন আক্তার, সাবরিনা বিনতে শোয়েব, আনুজা সাহা, শামিমা নাসরিন সুরভী, ইয়াসমিন আক্তার, তাহমিদা নূর তাসফিয়া, ইতু রাণী পাল, সালমা আক্তার আশা, মারজানা আক্তার ও সুলতানা সাবরিনা রহমান।

ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের স্মর্ণিমা ঘোষ জুই, সাবরিনা মমতাজ, লিংকন চন্দ্র শীল, তাহমিনা আক্তার, মোহাম্মদ আসাদুল হাবিব, মো. হাবিবুর রহমান, নাহিয়ান রহমান, ফারিয়া শারমিন, সোনাক সাহা ও ময়ুরাক্ষি চৌধুরী।

ফার্মেসি বিভাগের দীপ্তি রাণী ভৌমিক, মো. মাহমুদুর রহমান, আফসানা আক্তার, নুসরাত জাহান, নাহিদা আফরোজ, মোবাশ্বেরা বেগম, নাহিদা আরজু, আরিফুর রহমান, মো. সাদ্দাম হোসেন, সাজেদুল ইসলাম, মো. জহিরুল ইসলাম ও মনজিয়া ইসলাম। 

এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের মির্জা নুসরাত সুইটি, উম্মে সাইফুন ফ্লোরা, জাহিদ হাসান, কানিজ ফাতেমা, ফারহানা আক্তার, উম্মে হাবিবা, চম্পা রানী সরকার, কামরুন্নাহার নিপা, নুসরাত জাহান, সুষ্মিতা মল্লিক, মো. সাখাওয়াত হোসেন ভূঁইয়া ও প্রিয়াম বড়ুয়া।

এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ওমর ফারুক, শিহাব আহমেদ শাহরিয়ার, সজিব আহমেদ, মাহিলা মমতাজ, মার্জিয়া মুফতি মিশু, নুসরাত জাহান বিপা, আফরা তারান্নুম ও শারমিন ফারুক।

ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের মো. রাশেদুল হক, নুসরাত জাহান প্রিয়া, মো. মওদুদ আহমেদ, মো. মহসিন। কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইন্জিনিয়ারিং বিভাগের শারমিন আক্তার মিলু, ইনফরমেশন সায়েন্স এন্ড কমিউনিকেশন ইন্জিনিয়ারিং বিভাগের জেসমিন আক্তার। এপ্লাইড ম্যাথ বিভাগের- মো. আহসান হাবিব, ফাইজা ইয়াসমিন এবং একুয়াটিক রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের তাসমিয়া তাবাসসুম তিয়ানা।

উল্লেখ্য, ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা প্রত্যেকে গবেষণার জন্য বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে ৫৪০০০ টাকা করে পাবেন।

এআই/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি