ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৮ ১৪২৮

বিডিইউ ও কোরিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২২, ১৩ সেপ্টেম্বর ২০২১

একাডেমিক রিচার্স ও কোলাবোরেশন বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে কোরিয়া ইউনিভার্সিটি। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরে সেতুবন্ধন হিসেবে কাজ করেছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায় বিডিইউ ক্যাম্পাস গাজীপুরের কালিয়াকৈরে জুম প্ল্যাটফর্মে এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন এবং কোরিয়া ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়টির স্কুল আব বিজনেসের ডীন ড.জনসিয়ক এবং স্কুল আব সাইবার সিকিউরিটির ডীন ড. সেং জীন লি।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এবং কোরিয়া ইউনিভার্সিটির প্রেসিডেন্ট চাঙ্ক জিন তাকি ও দুই অনুষদের ডীনসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, সহকারী অধ্যাপক ও শিক্ষা বিভাগের প্রধান মো আশরাফুজ্জামান, আইওটি প্রোগ্রামের প্রধান ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক প্রযুক্তিগত সম্পর্কের উন্নয়ন ও উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে একাডেমিক এবং প্রশাসনিক কাজের বিনিময় হবে।

উপাচার্য আরও বলেন, এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রশিক্ষণ এবং গবেষণার মাধ্যমে পাঠ পরিকল্পনার উন্নয়ন ও কো-অপারেশন করা সম্ভব হবে এবং শিক্ষা উপকরণ, গবেষণাপত্র ও অন্যান্য গবেষণা ভিত্তিক তথ্য উপাত্ত বিনিময় করা হবে।

তিনি বলেন, কোরিয়া ইউনিভার্সিটি একটি অতি প্রাচীন বিশ্ববিদ্যালয় যা দক্ষিণ এশিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমি আশা করি উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিডিইউ এক সময় দক্ষিণ এশিয়ার অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি