ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১, || জ্যৈষ্ঠ ৩ ১৪২৮

বিলম্ব মাশুল ছাড়াই বিদ্যুতে জুনের বিল গ্রহণের নির্দেশ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১০, ১৬ জুলাই ২০২০ | আপডেট: ২২:১১, ১৬ জুলাই ২০২০

জুন মাসের বিদুৎ বিলের কোন লেট ফি বা বিলম্ব মাশুল দিতে হবে না। বিলম্ব মাশুল ছাড়াই গ্রহকরা চলতি মাসের ৩১ তারিখের মধ্যে এ বিল পরিশোধ করবেন। মাশুল ছাড়াই বিল গ্রহণের আদেশ জারি করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন বা বিইআরসি।

বৃহস্পতিবার (১৬ জুলাই) কমিশনের চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিইআরসি’র চেয়ারম্যান আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘গ্রাহকদের সুবিধার কথা বিবেচনা করে বিলম্ব মাশুল মওকুফ করা হলো। বিকেলেই সিদ্ধান্ত হয়েছে। আমরা আদেশ জারি করেছি। দ্রুত প্রেস রিলিজ দেওয়া হবে। আমরা মার্চ ও এপ্রিল মাসের বিলম্ব মাশুল মওকুফ করেছিলাম। এরপর মন্ত্রণালয়ের পক্ষ থেকে গ্রাহকদের ভোগান্তি কমাতে তা বাড়িয়ে ৩০ জুন করা  হয়। অর্থাৎ মে মাসের বিল জরিমানা ছাড়া দেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। এবার জুন মাসের বিলের ক্ষেত্রেও এই ছাড় দেওয়া হবে। সে হিসেবে গ্রাহক ৩১ জুলাই পযন্ত জরিমানা ছাড়া বিল দিতে পারবেন।’

এর আগে গত ৮ জুলাই এই বিলম্ব মাশুল মওকুফের জন্য কমিশনের কাছে চিঠি দেয় বিদ্যুৎ বিভাগ। এতে বলা হয়, অতিরিক্ত বিলের ভোগান্তির কারণে অনেকেই জুনের মধ্যে তাদের সব বিল পরিশোধ করতে পারেননি। ফলে গ্রাহকদের জন্য ৩১ জুলাই পর্যন্ত বিলম্ব মাশুল মওকুফের জন্য বিইআরসিকে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি