Ekushey Television Ltd.

‘বৃটেনের বাজারে বাংলাদেশি কৃষিজাত পণ্যের প্রচুর চাহিদা’

প্রকাশিত : ১৫:৪৮ ১৮ জুন ২০১৯ | আপডেট: ২৩:২৪ ১৮ জুন ২০১৯

ব্রিটেনের বাজারে বাংলাদেশের কৃষিজাত পণ্য ও মসলা পণ্যের বিপুল চাহিদা রয়েছে। এ বিষয়ক ব্যবসায়ে বিনিয়োগে বাংলাদেশের অর্থনীতি আরও চাঙ্গা হয়ে উঠবে। বাংলাদেশ সফররত বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ ব্যবসায়ীদের সংগঠন ইউকেবিসিসিআই প্রতিনিধি দল এবং ঢাকা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির আলোচনায় এমন সম্ভাবনার তথ্য উঠে এসেছে।

গতকাল সোমবার ডিসিসিআই কার্যালয়ে দু’পক্ষের আলোচনা অনুষ্ঠিত হয়। ডিসিসিআই’র সভাপতি ওসামা তাসীরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় ডিসিসিআই সহ-সভাপতি ওয়াকার আহমেদ চৌধুরী, ইউকে বাংলাদেশে ক্যাটালিস্টস অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর চেয়ারম্যান ইকবাল আহমেদ ওবিই ডিবিএ এবং সভাপতি বজলুর রশিদ এমবিই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ঢাকা চেম্বারের পরিচালক ও কান্ট্রি কম্পিটিটিভনেস স্ট্যান্ডিং কমিটির সমন্বয়কারী পরিচালক ইঞ্চিঃ আকবর হাকিম বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার দ্বিপাক্ষিক বাণিজ্য সম্ভাবনার উপর একটি তথ্যচিত্র উপস্থাপন করেন। তিনি বলেন, সরকার দেশি-বিদেশি বিনিয়োগকে আকর্ষণ করার জন্য ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন করার পাশাপাশি কর সুবিধার পাশাপাশি ওয়ান স্টপ সার্ভিস প্রদান করছে এবং এ সুযোগ গ্রহণ করে যুক্তরাজ্যের উদ্যোক্তাদের বাংলাদেশে আরও বেশি হারে বিনিয়োগের আহ্বান জানান।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি