ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

বেক্সিমকোর ‘সুকুক’ বন্ড চুক্তি স্বাক্ষর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ৭ মার্চ ২০২১ | আপডেট: ২০:১৭, ৭ মার্চ ২০২১

বেক্সিমকোর ৩০ বিলিয়ন টাকার সুকুক আল ইসতিস্না বন্ডের ব্যবস্থাপক, উপদেষ্টা ও ইস্যু ম্যানেজার হিসেবে নির্বাচিত হয়েছে সিটি ক্যাপিটাল। সম্প্রতি বেক্সিমকো গ্রুপ ইসলামি শরিয়াহ ভিত্তিক সুকুক বন্ড চালু করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশি ৩০ বিলিয়ন টাকা মূল্যের এই বন্ড ব্যবস্থাপনার জন্য সিটি ক্যাপিটালকে নির্বাচিত করা হয়। 

রোববার (৭ মার্চ) বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি লিমিটেড (বেক্সিমকো) ও সিটি ব্যাংক ক্যাপিটাল লিমিটেডের মধ্যে এই সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষর হয়। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেক্সিমকো এই বন্ডের প্রবর্তক ও সিটি ক্যাপিটাল ব্যবস্থাপনা, উপদেষ্টা ও ইস্যু ম্যানেজার হিসেবে অংশ নেয়। বেক্সিমকো পাওয়ার কোম্পানি লিমিটেডের দুটি অঙ্গপ্রতিষ্ঠান তিস্তা সোলার লিমিটেড ও করতোয়া সোলার লিমিটেডের নির্মাণ ব্যয়ে বিনিয়োগের উদ্দেশ্যে এই বন্ড (বিএসইসি’র অনুমোদন সাপেক্ষে) চালু করছে বেক্সিমকো। 

এছাড়াও এই বন্ড থেকে অর্জিত অর্থ বেক্সিমকো’র টেক্সটাইল বিভাগ সম্প্রসারণ ও যন্ত্রপাতি কেনায় ব্যয় করা হবে। পাঁচ বছর মেয়াদী একটি সুকুক বন্ডের অভিহিত মূল্য ধরা হয়েছে ১০০ টাকা এবং সর্বনিম্ন ৫০টি বন্ড নিয়ে একটি লট ৫০০০ টাকায় ক্রয় করা যাবে। এই বন্ডে ৯ শতাংশ ভিত্তিমূল্যের সঙ্গে মার্জিন যোগ করে মুনাফা প্রদান করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেক্সিমকোর গ্রুপ ডিরেক্টর ও পাওয়ার এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সিইও ওসমান কায়সার চৌধুরী এবং সিটি ব্যাংক ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এরশাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তি স্বাক্ষর করেন। অনুষ্ঠানে বেক্সিমকোর বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠান ও সিটি ব্যাংক ক্যাপিটালের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি