ঢাকা, ২০১৯-০৪-২০ ১০:৩৯:৩৭, শনিবার

Ekushey Television Ltd.

বেরোবি শিক্ষক সমিতির সভাপতি মাজহারুল ও সম্পাদক খাইরুল

বেরোবি সংবাদদাতা

প্রকাশিত : ১১:০৭ পিএম, ২০ জানুয়ারি ২০১৯ রবিবার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী নির্বাচন সম্পন্ন হয়েছে। সভাপতি পদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক পদে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক খাইরুল কবীর সুমন নির্বাচিত হয়েছেন।

রোববার বিশ্ববিদ্যালয়ের ৪নং একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ১৭৩ জন ভোটারের মধ্যে ১৪৮ জন ভোট দেন। ভোট গণনা শেষে সন্ধ্যা ৬টায় প্রধান নির্বাচন কমিশনার ড. রুহুল আমিন ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে সহসভাপতি পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ফেরদৌস রহমান, যুগ্ম সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম নীরব ও কোষাধ্যক্ষ পদে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের নুর আলম সিদ্দিকী বিজয়ী হয়েছেন।

আর ১০টি কার্যনির্বাহী সদস্য পদে গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা, অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মন, ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আতিউর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড. নজরুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাইদুর রহমান, মার্কেটিং বিভাগের জাহিদ হোসেন, সিএসই বিভাগের প্রদীপ কুমার সরকার ও রসায়ন বিভাগের নুরুজ্জামান খান বিজয়ী হয়েছেন।

নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের তিনটি দলের দলের মধ্যে প্রতিযোগিতা হয়। প্রগতিশীল শিক্ষক সমাজ ও বঙ্গবন্ধু পরিষদ প্যানেল ঘোসণা করে, কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ দাবি করা নীল দল প্যানেল ঘোষণা করেনি।
এতে সভাপতি ও সহ সভাপতি পদে কোন প্রতিদ্বনদ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন ড. গাজী মাজহারুল আনোয়ার ও ফেরদৌস রহমান।
১৩ পদে প্রতীদ্বন্দ্বীতা করেন মোট ১৮ জন প্রার্থী। এর মধ্যে সাধারণ সম্পাদক পদে তাবিউর রহমান প্রধান ও খাইরুল কবীর সুমন, যুগ্ম সম্পাদক পদে ম্যানেজম্যান্ট স্ট্যাডিজ বিভাগের শিক্ষক আজিজুর রহমান ও অর্থনীতি বিভাগের শিক্ষক খন্দকার জাহাঙ্গীর আলম নীরব, কোষাধ্যক্ষ পদে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের নুর আলম সিদ্দিকী ও লোক প্রশাসন বিভাগের সাব্বির আহমেদ চৌধুরী প্রতিদ্বনদ্বীতা করেন।

আর ১০টি কার্যনিবর্বাহী সদস্য পদে প্রতীদ্বন্দ্বীতা করেন ১২ জন প্রার্থী তারা হলেন- গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রমান, মশিউর রহমান, বাংলা বিভাগের সরিফা সালোয়া ডিনা, পরিমল চন্দ্র বর্মন, ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মোস্তাফিজুর রহমান, আতিউর রহমান, মার্কেটিং বিভাগের জাহিদ হোসেন ও রসায়ন বিভাগের নুরুজ্জামান খান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ড. নজরুল ইসলাম, সিএসই বিভাগের প্রদীপ কুমার সরকার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাইদুর রহমান।

এসএইচ/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি