ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন: হাসপাতাল কর্তৃপক্ষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০১ ২৮ মে ২০২০ | আপডেট: ০০:০৮ ২৮ মে ২০২০

ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালের অগ্নিকাণ্ডের সূত্রপাত করোনা রোগীদের জন্য আইসোলেশন সেন্টারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছে। 

বুধবার রাতে হঠাৎ আগুন লেগে তা ১০ মিনিট পর্যন্ত স্থায়ী হয় তাতে এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভলপমেন্ট বিভাগের প্রধান ডা. সাগুফা আনোয়ার বলেন, রাতে হঠাৎ করেই বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়। তবে আগুন জরুরি বিভাগে নয়, হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে লাগে। করোনা রোগীদের জন্য পাঁচ শয্যার একটি আইসোলেশন সেন্টার খোলা হয়েছে মূল ভবনের বাইরে একটি একতলা ভবনে। সেখানেই হঠাৎ আগুন লাগে।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার কামরুল আহসান জানান, ইউনাইটেড হাসপাতালের নিচতলার একটি ভবনে অগ্নিকাণ্ডের খবরে রাত ৯টা ৫৫ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট সেখানে পাঠানো হয়। রাত ১০টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়েছে। আগুন ও ধোঁয়ার কারণে সেখান থেকে হয়তো তারা দ্রুত বের হতে পারেননি। 

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ চক্রবর্তী বলেন, হাসপাতালের পাশে অস্থায়ি করোনা ইউনিটে আগুন লেগেছিল। ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা হাসপাতালের করোনা ইউনিট থেকে ৫ জনের মৃতদেহ উদ্ধার করেছে। নিহত ৫ জনের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। করোনা ইউনিটে ৫ জন রোগী ছিলেন। অগ্নিকাণ্ডে তারা দগ্ধ হয়ে নিহত হয়েছেন। 

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি