ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২, || মাঘ ৭ ১৪২৮

ব্যবসায়ীর বাড়িতে শুধু টাকা আর টাকা, উদ্ধার ১৫০ কোটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৭, ২৫ ডিসেম্বর ২০২১

বর্তমান যুগে ব্যবসায়ীরা টাকা-পয়সা রাখেন দেশ-বিদেশের বিভিন্ন ব্যাংকে। কিন্তু এক ব্যবসায়ী বাড়িতেই জমিয়ে রাখলেন টাকা। তার বাড়িতে যেদিকে তাকানো হয়, সেদিকেই শুধু টাকার নোট! ওই বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ১৫০ কোটির নোট। নোটের স্তূপ মেশিনের সাহায্যে গুণেও শেষ করতে পারছিলেন না কর্মকর্তারা।

ঘটনাটি ভারতের কানপুরের। পীযূষ জৈন নামে ওই ব্যবসায়ীর বাড়ি থেকে শুক্রবার ১৫০ কোটির নোট উদ্ধার করেছে দেশটির আয়কর বিভাগ। একই সঙ্গে তল্লাশি চালানো হয়েছে তার একাধিক প্রতিষ্ঠানে। 

বাড়ির আলমারি ভর্তি করে রাখা হয় টাকা। নোটগুলো ছোটছোট বাক্সে হলুদ টেপ দিয়ে বন্ধ করা ছিল। কর ফাঁকির অভিযোগেই আয়কর বিভাগের কর্মকর্তারা ওই ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালান।

কর্মকর্তারা জানান, ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ভুয়া ইনভয়েস দিয়ে জিনিস পাঠানো, ই-ওয়ে বিল ছাড়া জিনিস পাঠানোর অভিযোগ উঠেছিল।

আয়কর বিভাগের কর্মকর্তারা প্রথমে কানপুরের আনন্দপুরীতে পীযূষের বাড়িতে তল্লাশি চালান। সেখানেই উদ্ধার হয় ১৫০ কোটির নোট। এই তল্লাশি অভিযানে কানপুরের আয়কর দফতরের সঙ্গে মুম্বাইয়ের কর্মকর্তারাও যোগ দেন।

ওই ব্যবসায়ীর সুগন্ধী দ্রব্যের ব্যবসা। সেই সঙ্গে তার কোল্ড স্টোর, পেট্রোল পাম্পেরও ব্যবসা রয়েছে। মুম্বাইয়ের একটি শো-রুমের মালিকও তিনি। 

সূত্র: আনন্দবাজার

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি