ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্যাংকের লেনদেন চলবে ১২টা পর্যন্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭ ৯ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটির সময় দেশের তফসিলি ব্যাংকগুলোতে সীমিত আকারে চালু থাকা লেনদেন ও ব্যাংক খোলা রাখার সময় এক ঘণ্টা কমিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আগামী রোববার (১২ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গ্রাহক ব্যাংকে লেনদেন করতে পারবেন। যদিও দুপুর ২টা পর্যন্ত ব্যাংক খোলা রাখার কথা বলা হয়েছে। একই সঙ্গে যেসব এলাকাকে সরকার বা স্থানীয় প্রশাসন লকডাউন ঘোষণা করবে সেসব এলাকার সব ব্যাংকের শাখা বন্ধ থাকবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। 

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের জারি করা এ সংক্রান্ত সার্কুলার দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

ব্যাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১২ এপ্রিল থেকে দৈনিক ব্যাংকিং লেনদেন এবং লেনদেন পরবর্তী অনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সময়সূচি যথাক্রমে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং দুপুর ২টা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো। এর আগে গত ২ এপ্রিলের নির্দেশনা অনুযায়ী, সাধারণ ছুটির সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্রাহক লেনদেন করতে পারতেন।

এদিকে জরুরি বৈদেশিক লেনদেন করার জন্য নির্দিষ্ট ব্যাংক শাখার লেনদেনের সময়সীমা আধা ঘণ্টা কমিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। দুপুর ২টার পরিবর্তে দুপুর দেড়টা পর্যন্ত চলবে বৈদেশিক শাখার লেনদেন।

উল্লেখ্য, মার্কেন্টাইল ও অগ্রণী ব্যাংকের দুই কর্মকর্তার দেহে সংক্রমণ ধরা পড়ার পর ব্যাংকারদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। 

এমএস/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি