ঢাকা, রবিবার   ১২ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্রাজিলের ওপর যুক্তরাষ্ট্রের ভ্রমণ নিষেধাজ্ঞা জারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৪ ২৫ মে ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের হিসাবে যুক্তরাষ্ট্রের পরে ব্রাজিলের অবস্থান। যদিও দুই দেশের মধ্যে তফাৎ অনেক। যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ আক্রান্ত ১৬ লাখের বেশি, আর ব্রাজিলে ৩ লাখ। এই মহামারি ঠেকাতে এবার দেশের নাগরিক ছাড়া অন্য সবাইকে ব্রাজিল থেকে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করলো যুক্তরাষ্ট্র।

রোববার হোয়াইট হাউস কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব অ-মার্কিনি আবেদনের দুই সপ্তাহ আগে ব্রাজিলে ছিলেন তাদের জন্য সাময়িকভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ বন্ধ থাকবে। তবে এ নিষেধাজ্ঞা ব্যবসায়িক ক্ষেত্রে প্রযোজ্য নয়।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন একটি টেলিভিশন অনুষ্ঠানে বলেন, ‘আশা করি ব্রাজিলের পরিস্থিতির কারণে এই নিষেধাজ্ঞা অস্থায়ী হবে। মার্কিন নাগরিকদের সুরক্ষায় আমরা প্রয়োজনীয় সবধরনের পদক্ষেপ নিচ্ছি।’

গত কয়েকদিন থেকে ব্রাজিলে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। ইতোমধ্যেই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা।

রোববারও দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৮১৩ জন, মারা গেছেন অন্তত ৬৫৩ জন। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৬৬৬ জন, আর আক্রান্ত ৩ লাখ ৬৩ হাজার ২১১ জন। একমাত্র যুক্তরাষ্ট্রেই এর চেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

করোনা মহামারির কারণে এর আগে চীন, ইরানসহ ইউরোপের বেশ কয়েকটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল যুক্তরাষ্ট্র।

সূত্র: বিবিসি ও আলজাজিরা।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি