ঢাকা, রবিবার   ১২ জুলাই ২০২০, || আষাঢ় ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্রাজিলে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৫ ২২ মে ২০২০

ব্রাজিলে মহামারি করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বৃহস্পতিবার ২০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে নতুন করে সর্বোচ্চ সংখ্যক মানুষ প্রাণ হানানোর পর এ সংখ্যা ২০ হাজার ছাড়ালো। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানায়। খবর এএফপি’র।

ব্রাজিল হচ্ছে ল্যাটিন আমেরিকায় করোনা ভাইরাস ছড়ানোর উৎপত্তি কেন্দ্র। দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে একদিনে সর্বোচ্চ ১ হাজার ১৮৮ জনের মৃত্যু ঘটায় সেখানে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে মোট ২০ হাজার ৪৭ জনে দাঁড়ালো।

ব্রাজিলে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে বর্তমানে মোট ৩ লাখ ১০ হাজার ৮৭ জনে দাঁড়িয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন, ব্রাজিলে সরকারিভাবে ঘোষিত সংখ্যার চেয়ে দেশটিতে করোনা ভাইরাসে প্রকৃত আক্রান্তের সংখ্যা অনেক বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। কেননা, দেশটিতে প্রয়োজনের তুলনায় অনেক কম পরীক্ষা করা হচ্ছে।

এদিকে ব্রাজিলের কট্টর ডানপন্থী প্রেসিডেন্ট জাইর বোলসোনারো ল্যাটিন আমেরিকার এ বিশাল দেশের অর্থনৈতিক ক্ষতি কাটিয়ে উঠতে লকডাউন তুলে নিতে চাপ দেয়ায় দেশটির ২৭ টি রাজ্য গভর্নরের অধিকাংশের সাথে তিনি সরাসরি বিরোধে জড়িয়ে পড়েন।

প্রেসিডেন্ট বোলসোনারো এ ভাইরাসকে একটি ‘সামান্য ফ্লু’র’ সাথে তুলনা করেছেন এবং দেশের অর্থনৈতিক ক্ষতি বন্ধে ফের কাজ শুরু করতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।
অপরদিকে রাজ্য ও স্থানীয় কর্তৃপক্ষ নাগরিকদের ঘরে থাকার এবং জরুরি প্রয়োজনে ঘরের বাইরে গেলে সামাজিক দূরত্ব বজায় রাখার জোরালো আহ্বান জানিয়েছে। দেশটিতে করোনাভাইরাস মোকাবেলায় এভাবে পাল্টাপাল্টি পদক্ষেপের ঘোষণা দেয়ায় বিষয়টি আদালতে গড়ালে আদালত রাজ্য ও স্থানীয় সরকারের গৃহীত পদক্ষেপের পক্ষে সমর্থন দেয়।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি