ঢাকা, ২০১৯-০৪-২৩ ২০:৫৬:৪২, মঙ্গলবার

Ekushey Television Ltd.

ব্রিটিশ কাউন্সিলের স্যাটেলাইট লাইব্রেরি এখন রবির অফিসে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫৮ পিএম, ২৩ মার্চ ২০১৯ শনিবার | আপডেট: ০৫:৪৪ পিএম, ২৪ মার্চ ২০১৯ রবিবার

‘ব্রিটিশ কাউন্সিল স্যাটেলাইট লাইব্রেরি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। শনিবার রবি আজিয়াটা লিমিটেডের কর্পোরেট অফিসে এই লাইব্রেরির উদ্বোধন করা হয়। ফলে ররির কর্মকর্তা যারা ব্রিটিশ কাউন্সিলের সদস্য তারা মূল লাইব্রেরির পাশাপাশি স্যাটেলাইট লাইব্রেরিটি থেকে বই পড়ার এবং ব্রিটিশ কাউন্সিলের এক সমৃদ্ধ ডিজিটাল লাইব্রেরি ব্যবহারের সুযোগ পাবেন।

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ স্যাটেলাইট লাইব্রেরিটির উদ্বোধন করেন। এ সময় ব্রিটিশ কাউন্সিলের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর অ্যান্ড্রু নিউটন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রবি’র হেড অব কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স সাহেদ আলম, মিডিয়া, কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনেবিলিটি’র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর এবং ব্রিটিশ কাউন্সিলের হেড অব কালচারাল সেন্টার তানভীর আলিম ও কালচারাল সেন্টার ম্যানেজার তাহনী ইয়াসমিন।

যুক্তরাজ্যের পুরস্কারজয়ী সব প্রখ্যাত বইয়ের সমারোহ দিয়ে সাজানো হয়েছে লাইব্রেরিটি। তাদের সেবার প্রসার এবং আরও বেশি সংখ্যক পাঠকের কাছে পৌঁছাতে স্যাটেলাইট লাইব্রেরির ধারণা এনেছে ব্রিটিশ কাউন্সিল লাইব্রেরি ও কালচারাল সেন্টার। রবি আজিয়াটা লিমিটেডের স্যাটেলাইট লাইব্রেরিতে রয়েছে ভাষা, কল্পকাহিনী, সাহিত্য ছাড়াও তরুণ পাঠকদের জন্য চমৎকার সব বই।

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “মানসিক বিকাশের সবচেয়ে ভাল উপায় হচ্ছে বই পড়া। পৃথিবীর সব জ্ঞানী মানুষরাই বারবার বলেছেন আত্মবিশ্বাসের ভিত গড়ে এই বই। সুতরাং নিজেকে আলোকিত করতে অথবা নির্দিষ্ট কোন অর্জনের জন্য ভাল বই হচ্ছে বিশ্বস্ত সঙ্গী। এ পদক্ষেপের মাধ্যমে রবিতে বই পড়ার একটি সংস্কৃতি গড়ে উঠবে। আমাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ।`

ব্রিটিশ কাউন্সিলের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর অ্যান্ড্রু নিউটন বলেন, রবিই দেশের প্রথম বেসরকারি কোম্পানি হিসেবে ব্রিটিশ কাউন্সিল স্যটেলাইট লাইব্রেরির সেবা গ্রহণ করল। রবির সাথে এ উদ্যোগটি নিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ছোটকাল থেকে পড়ার অভ্যাস ব্যক্তির মাঝে সহনশীলতা তৈরি এবং শুভবোধ জাগানোসহ ব্যক্তিত্ব গঠনে নীরব ভূমিকা পালন করে। আমরা খুবই আনন্দিত যে, এখন থেকে রবির কর্মকর্তা এবং তাদের সন্তানরা ব্রিটিশ কাউন্সিলের প্রথাগত ও ডিজিটাল লাইব্রেরির মাধ্যমে বিশ্বের শ্রেষ্ঠ বইগুলো পড়ার সুযোগ পাবেন।

অনুষ্ঠানে রবির কর্মকর্তাদের সামনে ব্রিটিশ কাউন্সিলের সমৃদ্ধ ডিজিটাল লাইব্রেরি সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে রবির কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে রবির কর্মকর্তাদের সন্তানরা এক গল্প বলার আসরে অংশ নেয়।

কেআই/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি