ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্রেইন ক্যান্সারে নোবিপ্রবি`র শিক্ষার্থীর মৃত্যু

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:৪৩ ৯ অক্টোবর ২০১৯

ঠিক অসময়েই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি)বায়োটেকনোলজি ও জেনেটিক্স ইন্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী মারজাহান আক্তার স্মৃতি’র জীবন প্রদীপ নিভে গেল। আজ বুধবার দুপুরে কেয়ার মেডিকেল কলেজ এন্ড হসপিটালে (মোহাম্মদপুর) চিকিৎসাধীন অবস্থায়  মারা যান তিনি। 

হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় বাসের ধাক্কায় মস্তিষ্কে আঘাত পায়।এতে তার মস্তিষ্কে ফ্লুইড জমে যায়। চিকিৎসা করা হয় দেশে এবং বিদেশে।এক বছর শিক্ষা বিরতি দিয়ে দ্বিতীয়বার বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হন। ভর্তি হন বায়োটেকনোলজি ও জেনেটিক্স ইন্জিনিয়ারিং বিভাগে।নিয়মিত চিকিৎসায় দিনকাল ভালোই যাচ্ছিলো স্মৃতির। মাস খানেক আগে তার প্রচণ্ড মাথাব্যথা বেড়ে যায়।
ভর্তি করা হয় এ্যাপলো ইউনাইটেড হসপিটালে ১৫ দিন চিকিৎসকের নিবিড় তত্ত্বাবধানে রাখা হয়। স্মৃতির কোন উন্নতি না দেখে ডাক্তার অপারেশনের সিদ্ধান্ত নেয়। অপারেশনের একদিন পর স্মৃতি স্ট্রোক করেন।
 
পরবর্তীতে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় জানা যায়, ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি।তার পিনিয়াল লিম্ফোমা হয়েছে।কয়েকদিন লাইফ সাপোর্টও ছিল।বায়োপসি করার পরদিন গত রোববার থেকে অচেতন হয়ে পড়েন মারজাহান আক্তার স্মৃতি।

দায়িত্বরত চিকিৎসক বলেন,‘ট্রপোনিন লেভেল বেড়ে গিয়েছিল।এটাকে মায়োকারডিয়ালি ইনফারকশন বলা যায় না। আর ব্রেইন ডেথ হলে অনান্য প্যারামিটার নরমাল থাকতো, কিন্তু তা না।’

স্মৃতির গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জের গোপালপুর গ্রামে। পরিবারের সন্তানদের মধ্যে বড় তিনি। 
স্মৃতির সহপাঠী মো.সালাউদ্দিন মহসিন বলেন,‘স্মৃতি খুবই মেধাবী, ভদ্র ও মিশুক প্রকৃতির একটা মেয়ে। সময়ের ব্যাপারে ও খুবই সময়ানুবর্তী ছিলো,ছিলো স্বল্পভাষী এবং ধার্মিক।এই দু'বছরের কারো সাথে কখনও কোনো বিরোধে যেতে দেখিনি তাকে। স্মৃতি শিক্ষক, সহপাঠী, সিনিয়র জুনিয়র সকলের কাছে খুবই প্রিয় ছিলো। তার অকাল মৃত্যুতে আমাদের পুরো বিজিই পরিবার গভীরভাবে শোকাহত।’
এমএস/কেআই


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি