ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ব্র্যাকের নতুন নির্বাহী পরিচালক আসিফ সালেহ্

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৯ ৩১ জুলাই ২০১৯

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন আসিফ সালেহ্। আগামীকাল বৃহস্পতিবার থেকে তার এই নিয়োগ কার্যকর হচ্ছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- সরকারি, বেসরকারি এবং উন্নয়ন এই তিন সেক্টরেই শীর্ষ পর্যায়ে দায়িত্ব পালনের বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে আসিফ সালেহের। ব্র্যাক এবং ব্র্যাকের বাইরে বিভিন্ন উন্নয়ন কর্মসূচির জন্য সফল ও কার্যকর ব্যবস্থাপনা প্রবর্তন, টেকসই পরিচালন পদ্ধতি ও আর্থিক ব্যবস্থাপন গড়ে তোলা এবং কার্যকর অংশীদারিত্ব সৃষ্টির ক্ষেত্রে তিনি দক্ষতার স্বাক্ষর রেখেছেন।

আসিফ সালেহ্ ২০০১ সালে ব্র্যাকে যোগদানের পর থেকে তিনি অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ, ইনফরমেশন টেকনোলজি, কমিউনিকেশন এবং সোশ্যাল ইনোভেশনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন এবং প্রয়োজনীয় নেতৃত্ব প্রদান করেছেন। এছাড়া এমপাওয়ারমেন্ট ক্লাস্টারের উর্ধ্বতন পরিচালক হিসেবে তিনি ব্র্যাকের একাধিক নতুন উদ্যোগ যেমন নগর উন্নয়ন, মানবাধিকার ও আইন সহায়তা, দক্ষতা উন্নয়ন এবং অভিবাসন কর্মসূচির নেতৃত্ব দিয়েছেন।

ব্র্যাকে যোগদানের আগে আসিফ সালেহ্ প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচির পলিসি স্পেশালিস্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

এছাড়া আন্তর্জাতিক খ্যাতনামা সংস্থা গোল্ডম্যান স্যাক্স-এ তিনি দীর্ঘ ১২ বছর কাজ করেছেন। সর্বশেষ মেয়াদে তিনি সংস্থাটির নির্বাহী পরিচালকের দায়িত্বে ছিলেন। এছাড়াও, গ্ল্যাক্সো ওয়েলকাম, আইবিএম এবং নরটেল-এর সঙ্গেও কাজের অভিজ্ঞতা রয়েছে তার।

আসিফ সালেহ কম্পিউটার সায়েন্সে স্নাতক এবং নিউ ইয়র্ক ইউনিভার্সিটির স্টার্ন স্কুল অব বিজনেস থেকে ব্যবস্থাপনা ও মার্কেটিংয়ে এমবিএ করেন।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি