ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৪ ১৪২৮

বড়লেখা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৩, ৬ মার্চ ২০২১

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মৌলভীবাজার জেলা শাখার অন্তর্গত বড়লেখা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন-২০২১ শুক্রবার (৫ মার্চ) বিকাল ৪টায় মৌলভীবাজার জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ। তিনি বলেন, ধন্য পিতার ধন্য কন্যা, সাহসী পিতার সাহসী কন্যা জননেত্রী শেখ হাসিনা। তিনি কর্মগুণে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। 

তৃণমূলের নিবেদিত নেতাকর্মীদের সাংগঠনিক কর্মকাণ্ডে সহযোগীতার আহ্বান জানিয়ে নির্মল রঞ্জন গুহ বলেন, তৃণমূল নেতাকর্মীরা দলের প্রাণশক্তি। সংগঠনে হাইব্রিড অনুপ্রবেশকারীদের কোনও স্থান হবে না মর্মে হুশিয়ারী করে তিনি এসময় সংগঠনকে আরও গতিশীল ও বেগবান করতে নেতাকর্মীদের আহ্বান জানান তিনি। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বিশ্ব মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে অক্লান্ত পরিশ্রম করছেন। শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের তালিকায় স্থান পেয়েছে। নারীর ক্ষমতায়ন, নারী শিক্ষাসহ সকল ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি দৃশ্যমান। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে। বৈশ্বিক করোনা মহামারীর শুরু থেকে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ভয়কে জয় করে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা সারা বাংলাদেশে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, করোনা রোগী ও লাশ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, টেলিহেলথ সার্ভিস, কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেওয়া, বৃক্ষরোপণ ও বিতরণ, লাশ গোসল জানাজা দাফন সৎকার, খাদ্য সহায়তা সহ নানাবিধ সহায়তা দিয়ে মানুষের সেবায় কাজ করেছে। মাননীয় প্রধানমন্ত্রী মহান জাতীয় সংসদে স্বেচ্ছাসেবক লীগের প্রশংসা করেছেন। 

তিনি এসময় স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

সাধারণ সম্পাদক আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে হাওর অধ্যুষিত নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য রক্ষার জন্য সাদা পাথর ও টাঙ্গুয়ার হাওর এলাকায় ডাস্টবিন স্থাপন ও ময়লার ঝুড়ি বিতরণ করা হয়েছে। শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ সবসময় মানুষের পাশে আছে এবং থাকবে।

এসময় বড়লেখা উপজেলায় নতুন পুরাতনের সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি দিতে সম্মানিত কাউন্সিলর, ডেলিগেট ও সম্মেলনে উপস্থিত সম্মানিত অতিথি ও স্থানীয় মুরব্বিদের প্রতি আহ্বান জানান। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান। আরও বক্তব্য রাখেন সংগঠনেরসহ সভাপতি সুব্রত পুরুকায়স্ত, সাংগঠনিক সম্পাদক আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, উপ- প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। 

সম্মেলনের উদ্ধোধন করেন মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নজমুল হক। এতে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বি, মৌলভীবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুর রহমান, বড়লেখা উপজেলা আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, বড়লেখা পৌরসভার মেয়র ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবুল ইমাম মোঃ কামরান, বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ, সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক অ্যাডঃ জিল্লুর রহমান, সঞ্চালনা করেন সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব ছালেহ আহমদ জুয়েল।

এসময় আরও উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগ ও বড়লেখা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি