ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৪ ১৪২৮

সুনামগঞ্জের লেকে স্বেচ্ছাসেবক লীগের ডাস্টবিন স্থাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ২০ ফেব্রুয়ারি ২০২১

সুনামগঞ্জের কয়েকটি লেকে ডাস্টবিন স্থাপন ও মাঝিদের মাঝে ময়লার ঝুড়ি বিতরণ করেছে স্বেচ্ছাসেবক লীগ। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দিনভর এ কর্মসূচি পালন করে সংগঠনটি। 

এদিন সকাল সাড়ে ৯টায় তাহিরপুর উপজেলায় ও সকাল ১০টায় সুলেমানপুরে ডাস্টবিন স্থাপন এবং ময়লার ঝুড়ি বিতরণ শেষে বিকাল ৪টায় নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি নীলাদ্রি লেকে বড় প্লাস্টিকের ময়লার ঝুড়ি স্থাপন করে স্বেচ্ছাসেবক লীগ। এ সময় কেন্দ্রীয় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

পরে সুনামগঞ্জ জেলা ও তাহিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, ‘করোনার শুরু থেকে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ভয়কে জয় করে মানুষের পাশে ছিল। স্বেচ্ছাসেবক লীগ সবসময় মানবতার পাশে আছে।’

তিনি বলেন, ‘নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি টাঙ্গুয়ার হাওর পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং পর্যটকদের আকৃষ্ট করা, দেশের অন্যতম পর্যটন নগরী হিসাবে গড়ে তুলতে জনসচেতনতা সৃষ্টির জন্য হাওর অঞ্চল পরিস্কার পরিচ্ছন্ন ও আকর্ষনীয় করার লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে ব্যতিক্রমি এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

তিনি সকল নেতাকর্মীকে হাওর পরিস্কার পরিচ্ছন্ন ও সৌন্দর্য বৃদ্ধির জন্য জনসচেতনতা সৃষ্টির জন্য কাজ করার নির্দেশ দেন। সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করতে দিকনির্দেশনা প্রদান করেন। 

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি অপার সম্ভাবনার দেশে পরিনত হয়েছে। বাংলাদেশের অনেক পর্যটন এলাকা পর্যটকদের জন্য আকর্ষনীয় রুপ লাভ করছে। মহান সৃষ্টিকর্তা এই অপরুপ সৃষ্টি উপহার দিয়েছেন, পরিবেশগত দায়িত্ববোধ থেকে পরিবেশ রক্ষায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ডাস্টবিন স্থাপন, ময়লার ঝুড়ি বিতরণ করা করা হলো।’

পর্যটন শিল্পকে আকর্ষনীয় করতে টাঙ্গুয়ার হাওর, নীলাদ্রি লেকের আশেপাশে পরিবেশ বান্ধব করার জন্য স্থানীয় সকলের সহযোগিতা কামনা করেন তিনি। 

এ সময় বাংলাদেশের যেসকল এলাকায় পর্যটন কেন্দ্র আছে, সেসকল এলাকা পরিচ্ছন্ন করার উদ্যোগ গ্রহণ করার জন্য স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের নির্দেশনা দেন আফজালুর রহমান বাবু। 

এ সময় আরও বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি সুব্রত পুরুকায়স্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, সদস্য অ্যাড. কামাল উদ্দিন, শাহীন চৌধুরী, আবু জাফর, সভাপতিত্ব করেন সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সুয়েব চৌধুরী সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, সহ-সভাপতি রশিদ, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি আবুল খায়ের, সাংগঠনিক সম্পাদক এমদাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, তাহিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি  বর্মন, সাধারণ সম্পাদক ইমরান হোসেনসহ স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি