ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাবি’র ৬৯ শিক্ষার্থী বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৫ ৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১৬:০৫ ৬ আগস্ট ২০১৯

ভর্তি জালিয়াতির সঙ্গে সম্পৃক্ত থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ মঙ্গলবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, গোয়েন্দা থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বাচাই বাছাই করে এই সিন্ধান্ত গ্রহণ করা হয়েছে। এসব শিক্ষার্থীদের সময়িক বহিষ্কার করা হয়েছে। তারা তাদের নিরপরাধ প্রমাণ করতে পারলে বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হবে।

এর আগে গত ২৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, বিসিএস, ব্যাংক ও বিভিন্ন সংস্থার নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির অভিযোগে ৮৭ ঢাবি শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র এএসপি সুমন কুমার দাস এ চার্জশিট দাখিল করেন।

প্রায় দেড় বছরের দীর্ঘ তদন্ত শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বহুল আলোচিত প্রশ্নফাঁস মামলায়  দু’টি পৃথক আইনে অভিযুক্তদের বিরুদ্ধে মোট চারটি চার্জশিট দাখিল করে তারা।

 টিআর/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি